×

অর্থনীতি

পুঁজিবাজারে ছোট-বড় ইস্যু ওভারকামে সজাগ থাকতে হবে : বিএসইসি চেয়ারম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২২, ০৬:৩৯ পিএম

রকিবুর রহমান ফ্রন্টিয়ার মার্কেটের স্বপ্ন দেখতেন। তার দেখানো পথে আমরা এগিয়ে যাচ্ছি বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। করোনার পর ইউক্রেন ও রাশিয়া ইস্যু শেষ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রতিনিয়তই ছোট ছোট ইস্যু আসছে। করোনা ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ইস্যুর পর (পুঁজিবাজারে) আর কী ইস্যু আসবে জানি না। ছোট বড় এসব ইস্যুকে ওভারকাম করতে সবাইকে সজাগ থাকতে হবে।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক চেয়ারম্যান ও পরিচালক রকিবুর রহমানের স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে শিবলী রুবাইয়াত এসব কথা বলেন। বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমবিএর সভাপতি মো. ছায়েদুর রহমান। এ সময় রকিবুর রহমানের ছেলে আশিকুর রহমানসহ শেয়ারবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান বিনিয়োগকারীদের উদ্দেশে বলেন, বিভিন্ন ইস্যুতে বাজারে প্যানিক (আতঙ্ক) সৃষ্টি হয়। প্যানিক হওয়া থেকে বিনিযোগকারীদের বিরত থাকতে হবে। বাজারে যাতে কোনোভাবেই রং ইনফরমেশন (ভুল তথ্য) না যায় সে জন্য চেষ্টা করছি। বিনিয়োগকারীদের রং ইনফরমেশনে কান না দেয়ার পরামর্শ দেন বিএসইসির চেয়ারম্যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App