×

খেলা

গর্জন করে বিপক্ষকে কাঁপিয়ে দাও, সমর্থকদের রোনালদোর বার্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২২, ১১:৩৮ এএম

গর্জন করে বিপক্ষকে কাঁপিয়ে দাও, সমর্থকদের রোনালদোর বার্তা

ক্রিশ্চিয়ানো রোনালদো

বাকি কেবল আর একটি ধাপ! আজ রাতে পোর্তোর দ্রাগাও স্টেডিয়ামে নর্থ ম্যাসিডোনিয়াকে যদি হারাতে পারে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল, তবে কেটে যাবে এত দিনের সকল শঙ্কা-অনিশ্চয়তা। মিলবে কাতার বিশ্বকাপের ছাড়পত্র। আর সেই যুদ্ধের আগে ঘরের মাঠে দর্শকদের প্রতি এক অভিনব বার্তা দিয়ে রাখলেন সিআর সেভেন।

নর্থ ম্যাসিডোনিয়া যুদ্ধের আগে দর্শকদের প্রতি সিআর সেভেনের বার্তা অনেকটা এ রকম: দ্রাগাও জাগো, দ্রাগাও গর্জন করে প্রতিপক্ষকে কাঁপিয়ে দাও! আসলে গত ম্যাচে বিশ্বকাপ ফুটবলের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ অঘটনটা ঘটিয়ে দিয়েছে ম্যাসিডোনিয়া। ইতালিকে অবিশ্বাস্য ভাবে হারিয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে দিয়েছে। রোনালদো জানেন, নর্থ ম্যাসিডোনিয়ার আরও একটা অঘটন ঘটানোর অর্থ, বিশ্বকাপ থেকে এবার তাদের ছিটকে যাওয়া। পর্তুগিজ মহাতারকা যা কোনও ভাবে হতে দিতে চান না। খবর সংবাদ প্রতিদিনের।

সোমবার প্রাক্ ম্যাচ সাংবাদিক সম্মেলনে এসে রোনালদো বলেন, “নর্থ ম্যাসিডোনিয়া খুব ভাল টিম। গুছোনো টিম। কিন্তু আমরা যদি নিজেদের শক্তি অনুযায়ী খেলতে পারি, বিশ্বের যে কোনও টিমকে হারানোর ক্ষমতা রাখি,”। তিনি বলেন, “গত রাতে ঘুমোনোর আগে ভাবছিলাম, খেলা শুরুর আগে জাতীয় সঙ্গীতের সময় স্টেডিয়ামের বাজনা বন্ধ করে দিলে কেমন হয়? আমাদের সঙ্গে দর্শকরাও জাতীয় সঙ্গীত গাইবেন, সবাই সেটা শুনতে পাবে, একটা একাত্মতা তৈরি হবে। বিশ্বকাপে যাওয়ার জন্য যে আবেগ, যে একাত্মতা আমাদের দরকার।”

এখানেই থামেননি সিআর সেভেন বলেছেন, “আমি দর্শকদের অনুরোধ করব, আপনারা সবাই মাঠে আসুন। মাঠ ভরিয়ে দিন। কথা দিচ্ছি, আমরা জিতব। আপনারা শুধু মাঠে এসে গর্জনে বিপক্ষকে কাঁপিয়ে দিন। দ্রাগাও খেলা। সেখানে আমরাই ফেভারিট।” বিশ্বকাপের টিকিট পেতে গেলে পর্তুগালের সামনে সমীকরণটা ছিল– প্রথমে তুরস্ককে হারাও। তারপর নর্থ ম্যাসিডোনিয়া আর ইতালির মধ্যে যে পড়বে, তাকে হারিয়ে বিশ্বকাপের টিকিট হাতে তুলে নাও। একঝাঁক ফুটবলার ছাড়াও তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে পর্তুগাল। আর জিতে ঠিক যখন পর্তুগাল ভাবছে, এবার সামনে ইতালির প্রাচীর, তখনই আজুরিদের বিদায় এবং নর্থ ম্যাসিডোনিয়ার রূপকথা। যা প্রত্যাশা করেনি পর্তুগালও।

দিয়েগো জোটা যেমন বলে দিয়েছেন, “মিথ্যে বলব না, আমরা ভেবেছিলাম ইতালিকে খেলতে হবে। আসলে ফুটবল এখন অনেক বদলে গেছে। যে কোনও টিম যে কাউকে হারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে।” এখানে বলে রাখা ভালো, তুরস্ক ম্যাচের তুলনায় শক্তিশালী টিম নিয়ে মঙ্গলবার নামবে পর্তুগাল। পেপে কোভিড থেকে সুস্থ হয়ে ফিরে এসেছেন। ফিরছেন জোয়াও ক্যানসেলোও। তবে রেনাতো স্যাঞ্চেজকে পাওয়া যাবে কি না, এখনও নিশ্চিত নয়। তাতে কী? আসল লোকটা তো আছেনই। ক্রিশ্চিয়ানো রোনালদো!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App