সরকারি চাকরিতে পুরুষদের দাড়ি রাখার নির্দেশনা তালেবানের

আগের সংবাদ

বিয়ের রাতে জুতা হারিয়ে থানায় এফআইআর ম্যাক্সওয়েলের!

পরের সংবাদ

হামলার প্রতিবাদে খুলনায় ট্যাংক লরি ধর্মঘট শুরু

প্রকাশিত: মার্চ ২৯, ২০২২ , ৯:৪২ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ২৯, ২০২২ , ৯:৪২ পূর্বাহ্ণ

ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক আল আমিনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে খুলনা মহানগরীতে ট্যাংক লরি ধর্মঘট শুরু হয়েছে। এর আগে শ্রমিকরা সড়ক অবরোধ করেছে। সোমবার দুপুরে শ্রমিক নেতারা হুঁশিয়ারি দিয়েছিলেন, অভিযুক্তদের গ্রেপ্তার করা না হলে আজ মঙ্গলবার (২৯ মার্চ) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করা হবে।

এ বিষয়ে খুলনা বিভাগীয় ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী বলেন, সোমবার দুপুরে কাশিপুর বাংলার মোড়ে সাত-আটজন সন্ত্রাসী শ্রমিক নেতা আল আমিনের ওপর হামলা চালিয়ে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আল আমিনের ওপর হামলার প্রতিবাদে শ্রমিকরা যে যেখানে ছিলেন সেখানে ট্যাংক লরি রেখে প্রতিবাদ শুরু করেন। নগরীর নতুন রাস্তা মোড়ে দুপুর একটা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করেন। প্রশাসনের আশ্বাসে বিকেল চারটায় সড়ক অবরোধ তুলে নেয়া হয়।

তিনি আরও বলেন, পদ্মা-মেঘনা-যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা না হলে আজ মঙ্গলবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে ধর্মঘট শুরু হয়েছে।

আল আমিনের ওপর হামলার প্রতিবাদে এক শ্রমিক সমাবেশে বক্তারা জানান, সন্ত্রাসীদের গ্রেপ্তার করা না হলে অনির্দিষ্টকালের জন্য তাদের ধর্মঘট চলবে।

ধর্মঘটের ফলে খুলনার ১০ জেলা ও বৃহত্তর ফরিদপুরের ৫ জেলায় তেল সরবরাহ বন্ধ রয়েছে। এ বিষয়ে খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, ট্যাংক লরি শ্রমিক নেতা আল আমিনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়