নাব্যতা ফিরিয়ে আনতে কালন্দি খালে পরিচ্ছন্ন অভিযান

আগের সংবাদ

কোর্টনি কফিকে নিয়ে শাকিবের নতুন সিনেমা 'রাজকুমার'

পরের সংবাদ

কে এই মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি

প্রকাশিত: মার্চ ২৯, ২০২২ , ২:৩১ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৯, ২০২২ , ২:৩১ অপরাহ্ণ

আগে থেকেই জানা গেছিল, ২৮ মার্চ নিজের জন্মদিনে মার্কিন মুলুক থেকে নতুন সিনেমার বিস্তারিত জানাবেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। ঘোষণা করবেন নতুন নায়িকার নাম।

কথা রেখেছেন শাকিব খান । যুক্তরাষ্ট্রে নিউইয়র্ক শহরের একটি কনভেনশন সেন্টারে নতুন সিনেমার নাম ঘোষণা করেন ঢালিউডের এই বরপুত্র । ছবির নাম ‘রাজকুমার’। এতে নায়িকা হিসেবে থাকবেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। এটি পরিচালনা করবেন হিমেল আশরাফ।

কোর্টনি কফি নামে মার্কিন যুক্তরাষ্ট্রের একজন অভিনেত্রী ও মডেল আছেন। তিনি একজন কৃষ্ণাঙ্গ। গুগলে খুঁজলে তার ছবি অহরহ পাওয়া যায়। কিন্তু শাকিবের এই নায়িকার চেহারার সঙ্গেও মিল নেই। গুগলে খুঁজলেও মিলছে না ছবি কিংবা পরিচয়। তাই নায়িকার নাম ছাড়া বিস্তারিত কিছু জানতে পারছেন না কেউ।

শাকিবের নায়িকা কোর্টনি কফির প্রকৃত নাম কোর্টনি বিসনেট। উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি। অভিনেত্রী হিসেবে তিনি খুব একটা পরিচিত মুখ নন। নিউইয়র্কের বাসিন্দা কোর্টনি নিজেকে প্রযোজক হিসেবে পরিচয় দিতেই বেশি পছন্দ করেন। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও ফিচার ফিল্ম প্রযোজনা করেছেন।

কোর্টনি প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের নাম লেট মারসি কাম। সামার ইন দ্য সিটি নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সহযোগী প্রযোজক ছিলেন। ফিচার ফিল্ম লাভ ইন কিলিনারি প্রযোজনা করেন। এছাড়া বেশ কয়েকটি বিজ্ঞাপনি প্রতিষ্ঠানে সহযোগী প্রযোজক হিসেবে কাজ করেছেন। শুধু তাই নয়, চলচ্চিত্র ও নারী বিষয়ক নানা বিশ্লেষণধর্মী প্রবন্ধও লিখেন তিনি।

অর্ধশতাধিক মার্কিন অভিনেত্রীর মধ্যে থেকে অডিশনের মাধ্যমে নির্বাচিত হয়েছেন কোর্টনি। বাংলাদেশের শীর্ষ নায়কের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়ে আনন্দিত এই মার্কিন অভিনেত্রী।

কোর্টনি বলেন, এ প্রডাকশনের অংশ হতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। সিনেমার গল্পটি খুব সুন্দর। শাকিব খানের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন ভালো করতে পারি।

এসময় শাকিব খান এশিয়ান চলচ্চিত্রের উদাহরণ টেনে বলেন, এশিয়ার অন্যান্য দেশের সিনেমা এগিয়ে যাচ্ছে। আমরা পিছিয়ে আছি। আমার মনে সবসময় প্রশ্ন জাগে- কবে আমরা পারব? বাংলা সিনেমা নিয়ে যে স্বপ্ন আমি অনেক আগে থেকে দেখছি, সেটা আজ পূরণ হতে যাচ্ছে। আমি চেষ্টা করছি একটি সুন্দর সিনেমা তৈরি করার।

যুক্তরাষ্ট্রে যাওয়ার পর গুঞ্জন উঠেছিল, শাকিব খান সেখানকার নাগরিকত্ব পেতে দৌড়ঝাঁপ করছেন। এটা নিয়ে শাকিব বলেন, দেশে ফিরে বলতে পারব, যুক্তরাষ্ট্রে গিয়ে শুধু গ্রিন কার্ডের জন্য ঘুরে আসিনি। সেখানে আমি আমার দেশ ও চলচ্চিত্রকে সঙ্গে নিয়ে গিয়েছি। আমি কেন একটা গণ্ডির মধ্যে আটকে থাকব? এশিয়ার অন্য দেশের সিনেমাগুলো গণ্ডি পেরিয়েছে অনেক আগে। অস্কারের দিকে তাকালে দেখতে পাব, কোরিয়ান ফিল্ম কোথায় চলে গেছে! আমাদের একটু একটু করে এগোতে হবে। যদি কিছুই হবে না বলে বসে থাকি, তাহলে তো এগোতে পারব না।

ছবিটি প্রযোজনা করবে শাকিব খানের এসকে ফিল্মস। এছাড়া সহ-প্রযোজক হিসেবে আছেন জাকারিয়া মাসুদ ও কাজী রিটন। জানা গেছে, আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্রে শুরু হবে রাজকুমার সিনেমার শ্যুটিং। হলিউডসহ সেখানকার কিছু স্থানে সিনেমাটির দৃশ্যধারণ করা হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়