×

জাতীয়

স্ত্রী ও দুই সন্তান হত্যায় আলমগীরের মৃত্যুদণ্ড বহাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০২:৪৩ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় স্ত্রী ও দুই সন্তানকে হত্যার দায়ে মো. আলমগীর হোসেনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আহমেদ সোহেলের অবকাশকলীন হাইকোর্ট বেঞ্চ। আজ সোমবার (২৮ মার্চ) মৃত্যুদণ্ড বহাল রেখে এ রায় দেয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ, সহকারী অ্যাটর্নি জেনারেল নির্মল কুমার দাস, শবনম মুশতারী ও তারিকুল ইসলাম হীরা। আসামির পক্ষে রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হাফিজুর রহমান খান শুনানি করেন।

রায়ে হাইকোর্ট বলেছেন, আসামি আলমগীর হোসেন মানবতার বিরুদ্ধে অপরাধ করেছেন। পশুর চেয়ে ঘৃণিত পন্থায় স্ত্রী ও দুই শিশুসন্তানকে হত্যা করেছেন। তিনি সমাজের জন্য বিপজ্জনক। তাই আসামি আলমগীর হোসেন আদালতের অনুকম্পা পেতে পারেন না।

২০০৮ সালের ২২ জুন নিজ স্ত্রী হাফিজা বেগম, ১১ বছরের ছেলে আশরাফুল, তিন বছরের কন্যা জামিলাকে ঘুমের ওষুধ খাইয়ে ও কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় হাফিজা বেগমের ভাই মঠবাড়িয়া থানায় হত্যা মামলা করেন।

এ মামলায় ২০১৬ সালে আসামি আলমগীর হোসেনকে মৃত্যুদণ্ড দেন আদালত। পরে তার মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। এছাড়া মৃত্যুদণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেন আসামি। আসামি আলমগীর হোসেন ২০১৫ সালে হাইকোর্ট থেকে জামিন নেয়ার পর থেকে পলাতক রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App