×

জাতীয়

বিনা কারণে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০১:১৭ পিএম

বিনা কারণে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র: প্রধানমন্ত্রী

সোমবার র‌্যাবের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

বিনা কারণে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে  র‍্যাব ফোর্সেস 'র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত দরবারে বক্তব্য রাখেন। ছবি: পিএমও

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, র‌্যাবের ওপর বিনা কারণে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। তারা তাদের দেশে বিনা কারণে মানুষ হত্যার বিচার করে না। কিন্তু বিনা কারণে দেশের কোনো মানুষ হত্যা করলে বাংলাদেশ তার বিচার করে। সম্ভবত র‌্যাবের সাফল্যে দুঃখ পেয়েই তারা এমন নিষেধাজ্ঞা দিয়েছে।

আজ সোমবার (২৮ মার্চ) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

[caption id="attachment_342176" align="aligncenter" width="700"] প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে  র‍্যাব ফোর্সেস 'র ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত দরবারে বক্তব্য রাখেন। ছবি: পিএমও[/caption]

তিনি আরও বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনসহ অপরাধ দমনের মধ্য দিয়ে জননিরাপত্তা নিশ্চিত করছে র‌্যাব। মাদক নির্মূলেও এ বাহিনীর ভূমিকা উল্লেখযোগ্য। মাদক চোরাচালান বন্ধে কক্সবাজারে পূর্ণাঙ্গ ব্যাটালিয়ন প্রতিষ্ঠা করা হচ্ছে।

অনুষ্ঠানে মাদক চোরাচালানের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, মাদক চোরাচালান বন্ধে কক্সবাজারে পূর্ণাঙ্গ ব্যাটালিয়ন প্রতিষ্ঠা করা হচ্ছে। দেশে কোন দিক থেকে মাদক প্রবেশ করে তা চিহ্নিত করা হয়েছে। মাদক চোরাচালান বন্ধে কক্সবাজারে একটি পূর্ণাঙ্গ ব্যাটালিয়ন প্রতিষ্ঠা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App