×

জাতীয়

বিএনপি আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করেছে: হাছান মাহমুদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০৯:৩০ পিএম

পয়েন্ট অব ওর্ডারে বিরোধীদের বক্তব্যের বিরোধীতা করে তথ্যমন্ত্রী ড হাছান মাহমুদ বলেন আপনার আইন শৃঙ্খলা পরিস্থিতির কথা বলছেন? যারা রাজণীতির জন্য মানুষ পুড়িয়ে হত্যা করে জীবন্ত মানুষ পুড়িয়ে হত্যা করে ঘুমন্ত মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে হত্যা করে তারা আইনের শাসনের কথা বলার অধিকার রাখে না।

সোমবার (২৮ মার্চ) জাতীয় সংসদে পয়েন্ট অভ ওর্ডারে জাপার মহাসচিব চুন্নু ও বিএনপি হারুনুর রশীদ ও রুমিন ফারহানার বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান যে শত শত মানুষকে সেনাবাহিনীর অফিসারদের জোয়ানকে বিনা বিচারে ফাসিতে ঝুলিয়েছে সেটার জবাব দেবে কে? ২১ শে আগস্টের গ্রেনেড হামলা তার নেতৃত্বে হয়েছে? তারেক রহমানের নেতৃত্বে খালেদা জিয়ার জ্ঞাসরে। ২১ শে আগস্টের গ্রেসেড হামলা হয়েছে সেই গ্রেনেড হামলার পর এই সংসদে একটা নিন্দা প্রস্তাব আনার কথা বলা হয়েছিল সেদিন হাস্যরস করা হয়েছিল। উপহাস করা হয়েছিল আমার নেত্রী নাকি ভেনিটি ব্যাগে নিয়ে গেছেন আমরা সেদিন আত্মহত্যা করতে গিয়েছিলাম। আপনারা আইনের শাসনের কথা বলেন, ইনডেমনিটি অধ্যাদেশকে আইনে রূপান্তর করে কে বন্ধুর হত্যাকাণ্ডের বিচারের পথ বন্ধ করেছিল ? জেলা হত্যার বিচোরের কাজ কে বন্ধ করেছিল? আইনের শাসন এই দুশাসন জারি করেছিলেন আইনের প্রতি তোয়াক্কা না করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডরে বিচার বন্ধ করেছেন। সংসদ নেতা তার বিচার চাওয়ার অধিকারকে কেড়ে নিয়েছিলেন। এবং ৩ নভেম্বরের হত্যাকাণ্ডের বিচার চাওয়ার অধিকার কেড়ে নিয়েছিলেন। আইনের শাসনের কথা আপনারা বলতে পারেন না। শত শত নারীকে হত্যাকে করেছিলেন।

হাছান মাহমুদ বলেন, জাতীয় পার্টির মহাসচিব যে বক্তব্য রেখেছেন দ্রব্যমূল্য নিয়ে আজকে করোনার কারণে এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সমস্ত পৃথিবীতে খাদ্যপণ্যে ভোগ্যপণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। ইউরোপে গত কয়েক দশকের মধ্যে ভোগ্যপণ্যের দাম সর্বোচ্চ পর্যায়ে পৌছেছে। রুটির দাম ৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশেও কিছু খাদ্য পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে এবং সেই বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ১ কোটি পরিবারকে বিশেষ কার্ড দেওয়া হয়েছে। সেই কার্ডের ভিত্তিতে ৫ কোটি মানুষকে স্বল্প মূল্যে পণ্য বিক্রি করা হচ্ছে। এতে খাদ্যে পণ্যের দাম অনেক কমেছে। আপনি আসলে বাজারে যান না। আমি বাজারে যাই। বাজারে অনেক পণ্যের দাম কমে গেছে সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১০ টাকা কমেছে এবং অন্যান্য পেয়াজের দাম ৩০ টাকা যে পেঁয়াজের দাম বেড়ে গিয়েছিল আপনি বাজারে না গিয়ে অসত্য তথ্য দিয়েছেন।

বিএনপির সংসদ সদস্য মদ্যপান নিয়ে বলেছেন। বঙ্গবন্ধু মদ্যপান বন্ধ করেছেন। হাউজি জুয়া মধ্যপান বন্ধ করেছিলেন। আপনার নেতা জিয়াউর রহমান মদের লাইসেন্স দিয়েছিলেন হাউজির লাইসেন্স দিয়েছিলেন প্রিন্সের জরিনা লাকি খানের নাচ এই বাংলাদেশে কে চালু করেছিল? এই বাংলাদেশে জিয়াউর রহমান চালু করেছিল। সুতরাং এই নিয়ে কথা বলার অধিকার আপনাদের নাই। হিজবুল বাহারে মেধাবী ছাত্রদের নিয়ে তাদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন সন্ত্রাসী বানিয়েছিলেন দুর্নীতির কথা বলেন?

প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনসুরণ করছেন বিধায় দুর্নীতি সূচকে বাংলাদেশ ক্রমগত উন্নতি করছে অর্থাৎ দুর্নীতি কমছে। আর আপনারা পর পর ৫ বার বাংলাদেশকে দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানিয়েছিলেন। আফ্রিকার দেশের সাথেযৌথ চ্যাম্পিয়ন বানিয়েছিলেন সুতরায় আপনাদের মুখে দুর্নীতির কথা মানায় না। আপনাদের প্রধানমন্ত্রী মন্ত্রী আপনার নেত্রী কালো টাকা সাদা করেছেন অর্থমন্ত্রী কালো টাকা সাদা করেছেন। সুতরাং দুনীতির কথা আপনাদের মানায় না। আর আইনের শাসনের কথা বলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App