×

জাতীয়

পল্টনে পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত অর্ধশতাধিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ১১:৫৮ এএম

পল্টনে পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত অর্ধশতাধিক

সোমবার অর্ধদিবস হরতালে পুলিশের সংঘর্ষে মারমুখী অবস্থানে বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

পল্টনে পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত অর্ধশতাধিক

সোমবার হরতাল চলাকালে রাজধানীর পল্টন মোড়ে পুলিশ সদস্যরা। ছবি: ভোরের কাগজ

পল্টনে পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত অর্ধশতাধিক

সোমবার সকালে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতালে পুলিশের সংঘর্ষ হয়। ছবি: ভোরের কাগজ

পল্টনে পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত অর্ধশতাধিক

সোমবার বাম গণতান্ত্রিক জোটের হরতালে জলকামান নিয়ে হামলা করে পুলিশ। ছবি: ভোরের কাগজ

পল্টনে পিকেটারদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত অর্ধশতাধিক

পল্টন মোড়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে গণসংহতি আন্দোলনের দুজন সদস্য আহত হন

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গণতান্ত্রিক বাম জোটের ডাকা অর্ধদিবস হরতালে রাজধানীর পল্টনে পিকেটারদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় জলকামান ব্যবহার ও লাঠিচার্জ করে পুলিশ। এতে সাংবাদিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয় বলে অভিযোগ করেছেন জোটের নেতারা।

আন্দোলনকর্মীরা জানান, সংঘর্ষ চলাকালে এখন পর্যন্ত ২০ জনকে আটক করেছে পুলিশ। আজ সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে এগারোটার দিকে পল্টন মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

[caption id="attachment_342143" align="aligncenter" width="700"] সোমবার হরতাল চলাকালে রাজধানীর পল্টন মোড়ে পুলিশ সদস্যরা[/caption]

এ ঘটনার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার বিকেলে সারাদেশে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন বাম জোটের নেতারা।

[caption id="attachment_342140" align="aligncenter" width="700"] সোমবার অর্ধদিবস হরতালে পুলিশের সংঘর্ষে মারমুখী অবস্থানে বাম গণতান্ত্রিক জোটের নেতারা।[/caption]

সংঘর্ষ চলাকালে সাংবাদিকদের উদ্দেশ্যে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, সারাদেশে অন্ততপক্ষে ২০-২৫টি জেলায় পুলিশ ও ছাত্রলীগ আমাদের ওপর হামলা চালিয়েছে। এছাড়া খুলনায় ছয়জনকে আটক করা হয়েছে।

[caption id="attachment_342164" align="aligncenter" width="700"] সোমবার বাম গণতান্ত্রিক জোটের হরতালে জলকামান নিয়ে হামলা করে পুলিশ। ছবি: ভোরের কাগজ[/caption]

তিনি আরও বলেন, শান্তিপূর্ণভাবে আমরা সমাবেশ করছিলাম। শেষ সময়ে পুলিশ আমাদের ওপর হামলা করেছে। আমাদের বার বার অনুরোধ সত্ত্বেও পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করে। আজকের হরতালে পুলিশের বাধার মধ্য দিয়ে বাংলাদেশে আন্দোলন নতুন মাত্রা পেয়েছে।

[caption id="attachment_342184" align="aligncenter" width="700"] পল্টন মোড়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে গণসংহতি আন্দোলনের দুজন সদস্য আহত হন[/caption]

গণসংহতি আন্দোলনের দুই সদস্য আহত

এদিকে পল্টন মোড়ে হরতালে পিকেটিংয়ের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভুইয়া (৪৯) এবং কামরাঙ্গীরচর থানা কমিটির সদস্য সচিব নিজাম হোসেন (৩৫)। আহত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বাম সংগঠনটির রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু জানান, তারা শান্তিপূর্ণভাবে সেখানে হরতাল কর্মসূচী পালন করছিলেন। তখন পুলিশ সদস্যরা তাদের উপর চড়াও হয়। তারা টিয়ারশেল, ফাঁকা গুলি, সাউন্ডগ্রেনেড নিক্ষেপ করে। ইটপাটকেলও নিক্ষেপ করে তারা। এতে বাচ্চুর থুতনিতে ও নিজামের হাতের কব্জিতে আঘাত লাগে। পরে তাদেরকে হাসপাতলে নিয়ে যাওয়া হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া জানান, তাদের অবস্থা গুরুতর নয়। জরুরী বিভাগে তাদের দুজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App