×

জাতীয়

টিপুসহ জোড়া খুন: শ্যুটার মাসুম ৭ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০২:৪৮ পিএম

টিপুসহ জোড়া খুন: শ্যুটার মাসুম ৭ দিনের রিমান্ডে

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা টিপু ও কলেজছাত্রী প্রীতিকে হত্যা শ্যুটার মাসুমকে রিমান্ডে নেয় পুলিশ। ছবি: ভোরের কাগজ

টিপুসহ জোড়া খুন: শ্যুটার মাসুম ৭ দিনের রিমান্ডে

গ্রেপ্তারকৃত শ্যুটার মাসুম

রাজধানীর শাহজাহানপুরে গুলি করে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে হত্যা মামলায় শ্যুটার মো. মাসুম ওরফে আকাশের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার (২৮ মার্চ) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে এদিন আসামিকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর তার বিরুদ্ধে হত্যা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

[caption id="attachment_342194" align="aligncenter" width="700"] গ্রেপ্তারকৃত শ্যুটার মাসুম[/caption]

এর আগে গত রবিবার মাসুমকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। টিপুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে ডিবি জানায়। টিপুকে মারা জন্য কয়েকবার প্লাণ করা হয়।

গত বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত সোয়া ১০টার দিকে শাজাহানপুর ইসলামী ব্যাংকের সামনে টিপুর গাড়ি লক্ষ্য করে হেলমেট পরা দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি করে। গুলিতে টিপু, তার গাড়িচালক মুন্না ও রিকশা আরোহী কলেজশিক্ষার্থী প্রীতি গুলিবিদ্ধ হন। এ ঘটনায় টিপু ও প্রীতির মৃত্যু হয়।

পরদিন শুক্রবার নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে শাজাহানপুর থানায় মামলা করেন। মামলা নাম্বার ১৮(৩)২২। অভিযোগে তিনি কারো নাম উল্লেখ না করে অজ্ঞতানামা আসামি হিসেবে মামলা দায়ের করেন।

এজাহারে বলা হয়, গত বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুর থানাধীন ২০২ উত্তর শাহজাহানপুর মানামা ভবনস্থ বাটার দোকানের সামনে পৌঁছামাত্র অজ্ঞাতনামা দুর্বৃত্তরা হামলা করেন। তারা আমার স্বামী জাহিদুল ইসলাম টিপুকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি ভাবে গুলি করেন।

উল্লেখ্য, জাহিদুল ইসলাম টিপু মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। আর প্রীতি রাজধানীর বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App