×

জাতীয়

আইজিপি ও পুলিশ কমিশনারের প্রত্যাহার চায় বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ০২:২৪ পিএম

আইজিপি ও পুলিশ কমিশনারের প্রত্যাহার চায় বিএনপি

সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আইজিপি ও পুলিশ কমিশনারের প্রত্যাহার দাবি করেন দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: ভোরের কাগজ

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে পুলিশের আইজিপি বেনজীর আহমেদ এবং ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম যে মন্তব্য করেছেন তার জন্য তাদের প্রত্যাহার দাবি করেছে বিএনপি।

বিএনপির সিনিয়র-যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জনগণের করের টাকায় প্রজাতন্ত্রের কর্মকর্তারা এভাবে দলীয় ক্যাডারদের মতো সাবেক প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দিতে পারেন না। অবশ্যই তাদের প্রত্যাহার করা উচিত।

আজ সোমবার (২৮ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি উত্থাপন করেন। রিজভী বলেন, রাষ্ট্রীয়ভাবে স্বাধীনতার ইতিহাসবিকৃতির বহুমাত্রিক কুৎসিত চক্রান্তের মধ্য দিয়ে বিদায় নিয়েছে বাংলাদেশের স্বাধীনতা দিবস। রাষ্ট্রীয় অর্থ খরচ করে সারা বছর স্বাধীনতার নামে এক ব্যক্তিকে মহিমান্বিত করার যেসব অনুষ্ঠান হয়েছে, সেসব অনুষ্ঠানে প্রকৃত মুক্তিযোদ্ধারা ছিলেন অপাঙক্তেয় ও উপেক্ষিত।

তিনি আরও বলেন, আদালতের রায় আর র‌্যাব-পুলিশের ভয়ে সন্ত্রস্ত মুক্তিযোদ্ধারা নীরবেই পার করে দিয়েছেন তাদের জীবনবাজি রেখে অর্জিত স্বাধীন বাংলাদেশের সুবর্ণজয়ন্তী। জাতির জীবনে বড় নির্মম পরিহাস, মুক্তিযোদ্ধাদেরকে উপেক্ষা করে আওয়ামী দলদাস প্রজাতন্ত্রের আইন প্রয়োগকারী বাহিনী এখন জাতিকে স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের ইতিহাস শোনাচ্ছে।

বিএনপির যুগ্ম-মহাসচিব বলেন, গত ২৬ মার্চ রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে পুলিশের আইজিপি বেনজির আহমদ এবং তারই অধঃস্তন ঢাকা মহানগর পুলিশের প্রধান শফিকুল ইসলাম ভব্যতা-সভ্যতার সব সীমা ছাড়িয়ে যে ঔদ্ধত্যপূর্ণ শিষ্টাচারবহির্ভূত অশালীন ও রাজনৈতিক প্রতিহিংসামূলক বক্তব্য দিয়েছেন তাতে গোটা দেশবাসী হতবাক।

রিজভী আরও বলেন, পুলিশ আয়োজিত অনুষ্ঠানে, বিশেষ করে এক্সটেনশন সার্ভিসে থাকা ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম সাবেক প্রধানমন্ত্রী এবং জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে নিয়ে যে মন্তব্য করেছেন, তা স্রেফ চরম মাত্রাজ্ঞানহীন আচরণ ছাড়া আর কিছুই নয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, যুগ্ম-মহাসচিব খাইরুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App