×

জাতীয়

৯২ যাত্রী নিয়ে টরেন্টোর উদ্দেশ্যে ডানা মেললো বিমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৮:২৪ এএম

৯২ যাত্রী নিয়ে টরেন্টোর উদ্দেশ্যে ডানা মেললো বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফাইল ছবি

৯২ যাত্রী নিয়ে টরেন্টোর উদ্দেশ্যে ডানা মেললো বিমান

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স/ ফাইল ছবি

কানাডার টরেন্টোর উদ্দেশে ঢাকা ছেড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট। শনিবার রাত ১০টা ৫০ মিনিটে ৯২ জন যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায় বিমানের এই ফ্লাইটটি।

এর মধ্যে ৪ পাইলটসহ যাত্রীসেবা ও নিরাপত্তার দায়িত্বে বিমানের মোট ২২ জন কেবিনক্রু রয়েছেন। বাকিরা হলেন- সফর সঙ্গী ও বিমানের টিকিটধারী কয়েকজন যাত্রী।

সফর সঙ্গীদের মধ্যে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, জনসংযোগ কর্মকর্তা, সচিব, সংসদীয় কমিটির সদস্য, বিমান পরিচালনা পর্যদ বোর্ড বিমানের ব্যবস্থাপনা পরিচালক, ইঞ্জিনিয়ার, মিডিয়া কর্মীসহ অন্যান্য সদস্য।

বিমানের বোয়িং ৭৮৭ ফ্লাইটে থাকা এসব যাত্রীদের মধ্যে ১৩ জন বিজিনেজ ক্লাসের এবং ৫৭ জন ইকোনমি ক্লাসের। এতে বিমানের ৪ কোটি টাকা খরচ হয়েছে বলে জানিয়েছে বিমান সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে বিমানের ব্যবস্থাপনা পরিচালক এমডি ও প্রধান সিইও ড. আবু সালেহ্‌ মোস্তফা কামাল জানান, বিমানের এই ফ্লাইটটিতে পাইলট কেবিনক্রু ছাড়া মোট ৭০ জন যাত্রী রয়েছে। দোয়া করবেন মুজিব বর্ষে ঢাকা-টরেন্টো সরাসরি বিমানের ফ্লাইট অপারেট এটি বিমানের জন্য সবচেয়ে বড় পাওনা। ২৬ মার্চ বিমানের পরীক্ষামূলক প্রথম বাণিজ্যিক ফ্লাইট ঢাকা-টরেন্টো রুটে শুরু করতে পারছি।

বিমানের অপর এক কর্মকর্তা জানান, এ ফ্লাইটটি পরিচালনায় সর্বোচ্চ খরচ ৪ কোটি টাকা। ফ্লাইটটিতে মোট ৩৬ জন সাধারণ যাত্রী রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App