×

সারাদেশ

রূপপুরে কাজাখস্তানের নাগরিক খুন, বেলারুশের ৩ জন আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ১২:২০ পিএম

ঈশ্বরদীর রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কাজাখস্তানের কর্মরত এক নাগরিক ছুরিকাঘাতে খুন হয়েছেন। শনিবার (২৬ মার্চ) সন্ধ্যার পর ঈশ্বরদীর রুপপুর আবাসিক প্রকল্প গ্রিনসিটি’র ৬ নম্বর ভবনের একটি কক্ষে এ ঘটনা ঘটে। এ সময় বেরেজনয় অ্যান্ড্রে নামে আরও একজন কাজাখস্তানের নাগরিক আহত হয়েছেন। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে তিন বেলারুশ নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

নিহত কাজাখস্তানের নাগরিকের নাম ভ্লাদিমির (৫২)। তিনি রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে নিকিম নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে শ্রমিক-পরিচালক কর্মচারী (ফোরম্যান) হিসেবে কর্মরত ছিলেন। জানা গেছে, কয়েকজন বেলারুশীয় নাগরিকের সঙ্গে কাজাখস্তানের ওই নাগরিকদের সৃষ্ট মারামারির ঘটনায় এই খুনের ঘটনা ঘটেছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার পরপরই পুলিশ উপজেলার সাহাপুর নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পের গ্রিনসিটির আবাসিক ভবনে যায় এবং রাতে সেখান থেকে মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। মারামারির সময় আরও একজন কাজাখস্তানের নাগরিক আহত হয়েছেন। আহতকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। পুলিশ এ ঘটনায় তিন বেলারুশ নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় এনেছে।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, নিহত কাজাখস্তান নাগরিকের শরীরে ধারালো অস্ত্রের ৪-৫টি আঘাতের চিহ্ন রয়েছে। তবে পূর্ণাঙ্গ তদন্ত ছাড়া এই মুহূর্তে বিস্তারিত জানানো যাচ্ছে না বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

ঈশ্বরদী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাদিউল ইসলাম বলেন, ভাষাগত সমস্যার কারণে পুরো বিষয়গুলো বুঝতে আমাদের সমস্যা হচ্ছে। পরে বিস্তারিত জানানো যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App