×

জাতীয়

মামলা থেকে মুক্তির আশ্বাসে মাসুম নামে কিলিং মিশনে: পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ০৬:১৪ পিএম

মামলা থেকে মুক্তির আশ্বাসে মাসুম নামে কিলিং মিশনে: পুলিশ
মামলা থেকে মুক্তির আশ্বাসে মাসুম নামে কিলিং মিশনে: পুলিশ

রাজধানীর শাহজাহানপুরে প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতিকে হত্যার ঘটনায় গ্রেপ্তার মাসুম ওরফে মোহাম্মাদ আকাশ একজন ভাড়াটে খুনি। মামলা তোলার শর্তে সে এই কিলিং মিশনে নামে। রবিবার (২৭ মার্চ) গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হাফিজ আকতার রোববার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি জানান, শনিবার বগুড়া পুলিশের সহযোগিতায় সেখান থেকে মাসুমকে গ্রেপ্তার করে ডিবি। টিপু-প্রীতিকে হত্যার পর সীমান্ত দিয়ে দেশত্যাগ করতে চেয়েছিল মাসুম। ঘটনার দিন মিশন শেষ করে ঢাকা থেকে জয়পুরহাটে চলে যায় সে। সীমান্ত পার হওয়ার ইচ্ছা ছিল তার। তা না করতে পেরে পর দিন বগুড়ায় চলে যায়। আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে হত্যার ঘটনাটি কন্ট্রাক্ট কিলিং।

[caption id="attachment_342046" align="aligncenter" width="700"] নিহত আওয়ামী লীগ নেতা টিপু ও এ ঘটনায় গ্রেপ্তার মাসুম[/caption]

গত বৃহস্পতিবার রাতে শাহজাহানপুরে গাড়ির ভেতরে থাকা টিপুকে গুলি করার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারও করেছে মাসুম।

সংবাদ সম্মেলনে ডিবি প্রধান বলেন, জাহিদুল ইসলাম টিপুকে হত্যার জন্য ঘটনার ৫ দিন আগে ‘কন্ট্রাক্ট’ (চুক্তি) করে মাসুম নামের এই পেশাদার খুনি। তিন দিন আগে সে নাম পায় কাকে খুন করতে হবে। হত্যার আগের দিন টিপু রেস্টুরেন্ট থেকে বাসার উদ্দেশ্যে বের হলে তাকে অনুসরণ করে গুলি করার প্রস্তুতি নেয় মাসুম। কিন্তু বেশি লোকজন থাকায় সে ব্যর্থ হয়। হত্যাকাণ্ডের জন্য টাকা নয়, আগের কয়েকটি মামলা তুলে নেওয়াসহ বিশেষ সুবিধার নিশ্চয়তা দেওয়া হয় তাকে। ঘটনার দিন ২৪শে মার্চ অজ্ঞাতনামা এক ব্যক্তি টিপুর রেস্টুরেন্টে অবস্থান করে মাসুমকে আপডেট দিতে থাকেন। এই ঘটনার পেছনে যারা ছিল তাদেরকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে। মোটরসাইকেল ও অস্ত্র উদ্ধার করা হবে।

ডিবির এই কর্মকর্তা বলেন, অনেকদিন পর শুটিং কিলিংয়ের ঘটনা ঘটেছে। আমরা দিনরাত পরিশ্রম করেছি। শুটিং মিশনে অনেকগুলো গুলি ছোড়া হয়। মূল কিলার গ্রেপ্তার হয়েছে। এখন তদন্তে জানা যাবে মোটিভ। আর কারা ছিল, কী কারণে খুন, পেছনে কারা জড়িত তা জানার চেষ্টা চলছে।

প্রসঙ্গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে শাহজাহানপুরের আমতলা এলাকায় সুচারু পরিকল্পনায় খুব কাছ থেকে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এ সময় গুলিতে নিহত হন কলেজছাত্রী সামিয়া আফরান জামাল প্রীতি।

টিপু হত্যাকাণ্ডে কত টাকা কন্ট্রাক্ট হয়েছে জানতে চাইলে ডিবি প্রধান বলেন, কত টাকার বিনিময়ে তা এখনও জানা যায়নি। তবে গ্রেপ্তার মাসুমের বিরুদ্ধে এলাকায় বেশকিছু মামলা রয়েছে, সেই মামলা থেকে অব্যাহতির জন্য টিপুকে হত্যার কন্ট্রাক্ট পায় সে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App