×

প্রবাস

কনজারভেটিভ থেকে শিগগিরই ব্রিটিশ-বাংলাদেশি এমপি দেখতে পাব: অলিভার ডাউডেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ মার্চ ২০২২, ০৮:২৫ পিএম

কনজারভেটিভ থেকে শিগগিরই ব্রিটিশ-বাংলাদেশি এমপি দেখতে পাব: অলিভার ডাউডেন

করোনা মহামারিতে কমিউনিটিতে ভূমিকা রাখায় বিশেষ সম্মাননা প্রাপ্তদের কয়েকজন।

কনজারভেটিভ থেকে শিগগিরই ব্রিটিশ-বাংলাদেশি এমপি দেখতে পাব: অলিভার ডাউডেন

করোনা মহামারিতে কমিউনিটিতে ভূমিকা রাখায় বিশেষ সম্মাননা প্রাপ্তদের কয়েকজন।

কনজারভেটিভ থেকে শিগগিরই ব্রিটিশ-বাংলাদেশি এমপি দেখতে পাব: অলিভার ডাউডেন

কনজারভেটিভ পার্টি থেকে একজন ব্রিটিশ-বাংলাদেশী এমপি নির্বাচিত করতে সব ধরনের উদ্যোগ গ্রহনের আশ্বাস দিয়েছেন পার্টির কো- চেয়ারম্যান ওলিভার ডাউডেন এমপি। লেবার পার্টি থেকে ইতমধ্যে ৪ জন ব্রিটিশ-বাংলাদেশী এমপি থাকলেও, কনজারভেটিভ পার্টি থেকে এমন কেউ এমপি নির্বাচিত হতে পারেননি।

গত বুধবার (২৩মার্চ) লন্ডনে কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের (সিএফওবি) বার্ষিক গালা ডিনার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অলিভার ডাউডেন।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, আশা করি কনজারভেটিভ পার্টি থেকে দ্রুতই ব্রিটিশ পার্লামেন্টে বৃটিশ বাংলাদেশী এমপি নির্বাচিত হবে। এ জন্য আমরা সব ধরনের চেষ্টা অব্যাহত রাখবো। করোনা মহামারিতে কনজারভেটিভ পার্টির বাংলাদেশী অরিজিন সদস্যরা কমিউনিটির নানা ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন।

[caption id="attachment_341891" align="aligncenter" width="700"] করোনা মহামারিতে কমিউনিটিতে ভূমিকা রাখায় বিশেষ সম্মাননা প্রাপ্তদের কয়েকজন।[/caption]

সেন্ট্রাল লন্ডনের ক্যানসিংটনের একটি অভিজাত হোটেলে আয়োজিত গালা ডিনারে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সিএফওবির সদস্যদের হাতে সম্মাননা সার্টিফিকেট তুলে দেয়া হয়। সিএফওবির ডেপুটি চেয়ারম্যান আব্দুস হামিদ ও শাহামিমা খানের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিএফওবির চেয়ারম্যান মেহফুজ আহমেদ।

মেহফুজ আহমেদ বলেন, করোনা মহামারীর সময়ে বৃটিশ বাংলাদেশী কমিউনিটি তথা কনজারভেটিভ পার্টির সদস্যদের অনেকেই জীবন বাজি রেখে মানুষের পাশে দাঁড়িয়েছেন। দিনরাত পরিশ্রম করে অসহায় মানুষকে সহায়তা করেছেন। করেনায় মৃত্যুবরনকারী পার্টির নিবেদিত প্রাণ সদস্য এনামুল হক চৌধুরী ও ছুরিকাঘাতে নিহত স্যার ডেভিস এ্যামির মৃত্যুতে তিনি গভীর শোক প্রকাশ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন, বিজনেস ও লন্ডন মিনিস্টার পল স্ক্যালি এমপি, লর্ড রামি র‌্যাঞ্জার, জেনি হান্ট এমপি, শন বেইলি এমপি, মার্ক লগান এমপি এবং যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশী হাই কমিশনার সাইদা মুনা তাসনিম।

[caption id="attachment_341893" align="aligncenter" width="780"] করোনা মহামারিতে কমিউনিটিতে ভূমিকা রাখায় বিশেষ সম্মাননা প্রাপ্তদের আরও কয়েকজন[/caption]

করোনা মহামারিতে কমিউনিটির পাশে থাকার জন্য বিশেষ সম্মাননা পান, রনজিতা সেন, কাউন্সিলার শামসুল ইসলাম সেলিম, আব্দুল মুবিন, ফজলি বিবি, শাইস্তা মিয়া, মাস চৌধুরী, কাউন্সিলার আতিকুল হক, মতিন মিয়া, সুমন রায়, মুহাম্মদ সিদ্দিকুর রহমান, প্রয়াত এনামুল হক চৌধুরী, তফজ্জুল মিয়া, আলী হায়দার ও জমজম রশিদ। এছাড়াও কনজারভেটিভ পার্টির প্রার্থীদের ক্যাম্পেইনে সহায়তার জন্য এওয়ার্ড পান রয় মিয়া, মুহাম্মদ ওয়াসিমুজ্জামান ও ইসলাম উদ্দিন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিএফওবির ভাইস প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই, ব্যবসায়ী ইকবাল আহমেদ ওবিই, এশিয়ান কারী এওয়ার্ডের ফাউন্ডার ইয়াওর খান, রাফাত খান, সিএফওবির ভাইস প্রেসিডেন্ট আনজেনারা হক, ফজলী বিবি, ট্রেজারার সুজিত সেন, এডভাইজার রব হাসেম, হোসাইন রহিম, কাউন্সিলার মুহাম্মদ আজিজ রহমান, মাহবুব খান, লন্ডন রিজিওনাল চেয়ার মুহাম্মদ নাজিমউদ্দিন ও লন্ডন টি এক্সচেঞ্জর স্বত্বাধিকার আলিউর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App