দেশকে স্বপ্নের ঠিকানায় নেয়ার শপথ আজ: তথ্যমন্ত্রী

আগের সংবাদ

করোনায় একদিনে শনাক্ত ৬৫, মৃত্যু নেই

পরের সংবাদ

বেক্সিমকোর ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনে বুয়েট প্রতিনিধি দল

প্রকাশিত: মার্চ ২৬, ২০২২ , ৪:৩৭ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৬, ২০২২ , ৪:৪০ অপরাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সন্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সত্য প্রসাদ মজুমদারসহ বুয়েটের একটি বিশেষ প্রতিনিধি দল বেক্সিমকোর ভার্টিক্যাল লিডস গ্রিন সার্টিফাইড ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেন ও বেক্সিমকোর আধুনিক প্রযুক্তি, শিক্ষা ও গবেষণার আলোকে নির্মিত এই পার্ক নির্মাণের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

বুয়েটের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন সন্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সত্য প্রসাদ মজুমদার। এছাড়াও দলটিতে ছিলেন বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. আবু সিদ্দিক, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মো. মমিনুর রহমান, ইন্ডাস্ট্রিয়াল ও প্রোডাকশন বিভাগের প্রধান প্রফেসর ড. ফেরদৌস সারোওয়ার, রিসার্চ এন্ড ইনোভেশন সেন্টার ফর সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (রাইজ) এর প্রফেসর ড. মোহাম্মদ আনিসুজ্জামান তালুকদার, ইলেক্ট্রিক্যাল ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এর প্রফেসর ড. শেখ আনোয়ারুল ফাত্তাহ ও প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমানসহ আরো অনেকে।

বেক্সিমকোর গ্রুপ চেয়ারম্যান এ এস এফ রহমান ও বেক্সিমকোর গ্রুপ ডিরেক্টর ও সিইও সায়েদ নাভেদ হুসাইন বেক্সমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে তাদের স্বাগত জানান। প্রতিনিধি দল বেক্সিমকোর টেকসই উদ্যোগ সম্পর্কে জানতে উন্মুখ ছিলেন। তাদের বেক্সিমকোর প্রোডাক্ট ডেভেলপমেন্ট, অপটিমাইজেশন, অটোমেশন ও অত্যাধুনিক ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট ঘুরে দেখানো হয়। বেক্সিমকোর সাইনপুকুর সিরামিক্সে বিভিন্ন ধরণের পোর্সেলিন ও উন্নত চীনা মাটির পণ্য তৈরি দেখে ভাইস চ্যান্সেলর অভিভূত হোন। সাইনপুকুর রয়্যাল ডাল্টন, রয়্যাল আলবার্ট ও অন্যান্য খ্যাতিসম্পন্ন ব্র্যান্ডের জন্য এইসব সিরামিক পণ্য তৈরি করে থাকে। এছাড়াও প্রতিনিধি দল বেক্সিমকো পিপিই পার্কে স্বয়ংক্রিয় স্পর্শবিহীন মেল্ট-ব্লোন ফেব্রিক থেকে গাউন, গ্লাভস, সার্জিক্যাল মাস্ক ও অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি তৈরি এবং পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশের প্রশংসা করেন।

বেক্সিমকোর এক্সিকিউটিভ ডিরেক্টর ও বেক্সিমকো হেলথ পিপিই পার্কের প্রধান ড. মহিদুস সামাদ খান প্রতিনিধি দলকে ইন্টারটেক (১৩০ বছরের খ্যাতিসম্পন্ন ল্যাবরেটরি টেস্টিং লিডার) অফিস ঘুরে দেখান। ইন্টারটেক ও বেক্সিমকো পার্কের ভেতরে একটি অত্যাধুনিক পিপিই টেস্টিং ল্যাব গড়ে তুলেছে যেখানে পিপিই এর আন্তর্জাতিক মান পরীক্ষা নিরীক্ষা করা হয়। পার্ক পরিদর্শন শেষে সন্মানিত ভাইস চ্যান্সেলর কাঁচপুরে বেক্সিমকো রিকভারটেক্স পরিদর্শন করেন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়