×

সারাদেশ

সিংগাইরে ডিজিটাল নিরাপত্তা আইনে আইপি টিভির সাংবাদিক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২২, ০৮:৩৭ পিএম

সিংগাইরে ডিজিটাল নিরাপত্তা আইনে আইপি টিভির সাংবাদিক গ্রেপ্তার

মোস্তাফিজুর রহমান খান মুকুল

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট ও মন্তব্য করায় মানিকগঞ্জের সিংগাইরে মোস্তাফিজুর রহমান খান মুকুল (৩৫) নামের এক ভুয়া সাংবাদিক গ্রেপ্তার হয়েছে। সিংগাইর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মাসুম বাদশাহর দায়ের করা মামলায় বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তার মুকুল ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর খানপাড়া গ্রামের মৃত জামান মাদবরের পুত্র। সে নিজেকে আইপি টিভির প্রতিনিধি ও নিবন্ধনবিহীন নাম সর্বস্ব অনলাইন পোর্টাল সত্য প্রকাশের পরিচয় দিয়ে এলাকায় বিভিন্ন অপকর্ম করে আসছিল।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সাংবাদিক মাসুম বাদশাহর বিরুদ্ধে তার ফেসবুক আইডি মো. মোস্তাফিজুর রহমান খান মুকুল থেকে বিভিন্ন সময় অপমানজনক, আপত্তিকর ও ছবি বিকৃতি করে মিথ্যা-বানোয়াট প্রচারণা চালিয়ে আসছিল। একই পোস্ট তার নিবন্ধনবিহীন সত্য প্রকাশেও শেয়ার করে। এতে মাসুম বাদশাহর সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ হলে তিনি থানায় মামলা দায়ের করেন।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির স্বতন্ত্র প্রার্থীর সমর্থক উপজেলার ফোর্ডনগর গ্রামের রনির কাছ থেকে মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে ৬০ হাজার টাকা হাতিয়ে নেয়।

ভুক্তভোগী রনি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাননি।

ফোর্ডনগর গ্রামের আইয়ুব পুত্র রনি জানান,আমি সুনির্দিষ্টভাবে চাঁদাবাজির অভিযোগে দিলেও তদন্তে থানার এসআই আলমগীর হোসেন সত্যতা পেয়ে মামলা নেয়ার কথা বলে তাল বাহানা করছেন। উল্টো আমাকে আইসিটি আইনের ভয় দেখাচ্ছেন মুকুল তার অন্যান্য সহযোগীরা। আমি এর শাস্তি দাবি করি।

ধল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূইয়া বলেন, মুকুলের নিজস্ব কোন পেশা নেই। সাংবাদিক পরিচয়ে বিভিন্ন সময় ফেসবুকে নেতিবাচক পোস্ট দিয়ে লোকজনকে জিম্মি করে টাকা পয়সা হাতিয়ে নিয়ে আসছিল ।

এ ব্যাপারে সিংগাইর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ আবু হানিফ বলেন, গ্রেপ্তারকৃত মুকুলের কাছ থেকে মোবাইল ফোন জব্দ করে তাকে কোর্টে সোপর্দ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App