×

জাতীয়

রাজধানীতে সন্ত্রাসীদের গুলিতে আওয়ামী লীগ নেতাসহ নিহত ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২২, ১২:০৬ এএম

রাজধানীতে সন্ত্রাসীদের গুলিতে আওয়ামী লীগ নেতাসহ নিহত ২

এলোপাতাড়ি গুলিতে নিহত আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু। ছবি: সংগৃহীত

রাজধানীর শাহজাহানপুর আমতলা রেলগেটে দুর্বৃত্তের এলোপাতারী গুলিতে সাবেক আওয়ামীলীগ নেতা জাহিদুল ইসলাম টিপু (৫৫) ও সামিয়া আফনান প্রীতি (২০) নামে কলেজ ছাত্রী নিহত হয়েছে। আহত হয়েছেন টিপুর গাড়ি চালক মনির হোসেন মুন্না (৩০)

আজ রাত আনুমারিক ১০টার দিকে এই গুলির ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ মনির হোসেন মুন্না হাসপাতলে সাংবাদিকদের জানান, তার গাড়ির মালিক জাহিদুল ইসলাম টিপুর বাসা শাহজাহানপুর বাগিচা এলাকায়। মতিঝিল থানা আওয়ামীলীগের সাবেক সেক্রেটারি তিনি। মতিঝিল এজিবি কলোনি থেকে গাড়িযোগে বাগিচার বাসায় যাচ্ছিলেন। পথে শাজাহানপুর আমতলা মসজিদ এলাকায় পৌঁছালে হঠাৎ দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। এই গুলিতে গাড়ির ভিতর থাকা তারা দুজন গুলিবিদ্ধ হয়।

নিহত প্রীতির বান্ধবী সুমাইয়া জানান, প্রীতির বাসা শান্তিবাগ মগা হাজীর গলিতে। সুমাইয়ার বাসা তিলপাড়া। রাতে তারা দুজন ঘুরতে বের হয়েছিলো। সুমাইয়া তাকে রেলগেট থেকে রিসিভ করে তিলপাড়ায় তার বাসায় নিয়ে যাচ্ছিলো। রিকশা যোগে যাওয়ার সময় হঠাৎ গুলির শব্দ শুনতে পান। কে বা কারা গুলি করেছে তা বলতে পারেনি সে। প্রীতি বদরুন্নেসা কলেজের অনার্সের ছাত্রী।

পরে স্থানীয়রা তাদের ৩জনকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন। মৃতদেহ দুটি মর্গে রাখা হয়েছে। আহত মুন্নাকে জরুরী বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন।

শাহজাহানপুর থানার ডিউটি অফিসার এসআই রফিক ভোরের কাগজকে বলেন, রাত আনুমানিক ১০টার দিকে কে বা কারা গুলির ঘটনা ঘটায়। ঘটনাস্থলে উর্ধ্বতন অফিসাররা কাজ করছেন। এখনই কিছু বলা সম্ভব হচ্ছে না।

ঘটনাস্থলে উপস্থিত শাহজাহানপুর থানার ওসি, ইন্সপেক্টর (তদন্ত) ও এসআই মেহেদীকে ফোন করা হলে, তারা তাৎক্ষণিকভাবে কোনো তথ্য দেননি। প্রাথমিক তদন্ত শেষে কথা বলবেন বলে জানান।

এর কিছুক্ষণ পর পুলিশের মতিঝিল জোনের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ হাসপাতালে সাংবাদিকদের বলেন, মতিঝিল থানার সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু মাইক্রোবাস যোগে তার বাসার দিকে যাচ্ছিলেন। খিলগাঁও রেলক্রসিংয়ের ৫০গজ আগে উত্তর শাহজানপুরে পৌছা মাত্র রাস্তার অপর প্রান্ত থেকে মোটরসাইকেলে আসা এক যুবক রাস্তার পার হয়ে গাড়ির সামনে এসে এলোপাতারী গুলি করে পালিয়ে যায়। ওই যুবকটি হেলমেট পরিহিত ছিল। মাইক্রোবাসের সামনের ছিটে বসা ছিল টিপু। এ সময় পাশে রিকশা আরোহী বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতিও গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

তিনি আরো বলেন, কী কারণে এই ঘটনা ঘটিয়েছে তা এই মুহুর্তে বলা সম্ভব না। তবে এতোটুকু চলতে পারি, ঘাতক হেলমেট পরিহিত ছিল। ইতিমধ্যে সিসিটিভির ফুটেজ আমরা সংগ্রহ করতে পেরেছি।

নিহত টিপু মতিঝিল আইডিয়াল স্কুলের গভর্নিং বডির ৫বারের সদস্য ছিলেন।

তার স্ত্রী ফারহানা ইসলাম ডলি ১-১১-১২ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর। ১ ছেলে ২ মেয়ের জনক তিনি। এছাড়াও টিপু আলোচিত মিল্কী হত্যা মামলার এজহারনামীয় আসামি বলে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App