×

জাতীয়

টিপু হত্যা মামলার এজাহারে যা আছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২২, ০১:৫৪ পিএম

টিপু হত্যা মামলার এজাহারে যা আছে

শুক্রবার আওয়ামী লীগ নেতা টিপু হত্যা মামলা করেন তার স্ত্রী। ছবি: ভোরের কাগজ

রাজধানীর শাহজাহানপুরের আমতলা রেলগেটে দুর্বৃত্তের এলোপাতাড়ি গুলিতে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী আফনান প্রীতি নিহতের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। আজ শুক্রবার (২৫ মার্চ) সকালে শাহজাহানপুর থানায় নিহত আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আমার স্বামী জাহিদুল ইসলাম টিপু ১০ বছর ধরে বৃহত্তর মতিঝিল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। পাশাপাশি মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্যও ছিলেন। মতিঝিল কাঁচা বাজার এলাকায় গ্র্যান্ড সুলতান নামে আমাদের একটি রেস্টুরেন্টে আছে। আমার স্বামী রেস্টুরেন্ট দেখাশোনা করতেন। ১০ বছর ধরে বৃহত্তর মতিঝিল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থাকাকালীন দলীয়ভাবে কোনো দল ছিল। গত ৪-৫ দিন আগে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী আমার স্বামীকে ফোনে হত্যার হুমকি দেয়।

প্রতিদিনের মতো গতকাল বৃহস্পতিবার গাড়িচালক মনির হোসেন মুন্না মাইক্রোবাস নিয়ে হোটেলের উদ্দেশ্যে রওনা হয়।

মতিঝিল এজিবি কলোনির গ্র্যান্ড সুলতান নামে একটি রেস্টুরেন্ট কাজ শেষে বাসার উদ্দেশ্যে যাওয়ার পথে রাত আনুমানিক সোয়া দশটার দিকে মানামা ভবনস্থ বাটার দোকানের সামনে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা পূর্বশত্রুতার জের ধরে আমার স্বামীকে এলোপাতাড়ি গুলি করে এবং গুলিতে গাড়ির গ্লাস ভেঙ্গে যায়। আমার স্বামীর গলার ডানপাশে, বুকের বামপাশে, বুকের বামপাশের বগলের কাছাকাছি, পেটের মধ্যে নাভির নিচে, বামকাঁধের ওপর, পিঠের বামপাশের মাঝামাঝি স্থানে, পিঠের বামপাশে কোমর বরাবর, পিঠের ডানপাশের কোমরের ওপর একাধিক স্থানে মারাত্মক জখম হয়।

দুষ্কৃতিকারীরা আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি করার সময় প্রীতি নামে এক পথচারী নিহত হয়। আহত হয় টিপুর চালক মনির হোসেন মুন্না। বর্তমানে আমার স্বামী ও নিহত ছাত্রীর লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। উল্লেখিত বিষয়ে ব্যবস্থা নিতে মর্জি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App