সিংগাইরে ডিজিটাল নিরাপত্তা আইনে আইপি টিভির সাংবাদিক গ্রেপ্তার

আগের সংবাদ

কার কাছে বিচার চাইব: প্রীতির বাবা

পরের সংবাদ

২১ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেবে নোবিপ্রবি

প্রকাশিত: মার্চ ২৫, ২০২২ , ৮:৫৮ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৫, ২০২২ , ৯:০১ অপরাহ্ণ

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২১ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। শুক্রবার (২৫ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের পরিবারের জীবিত ২১ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হবে। এ লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা বিষয়ক একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাকী।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, অর্থ ও হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সাইদুর রহমান, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ অধ্যয়ন বিভাগের প্রভাষক তাসনীম আলম। কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন উপাচার্যের একান্ত সচিব আবু জুবায়ের।

এছাড়াও দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির অনুষ্ঠিত হবে। ২৫ মার্চ রাতে শহিদদের স্মরণে মোমবাতি প্রজ্জলন ও নিষ্প্রদীপকরণ করা হবে। ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে গার্ড অব অনার প্রদান, আলোকচিত্র ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের ইতিহাস বর্ণনা ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ঠ সন্তান। নোবিপ্রবির পক্ষ থেকে প্রতি বছরই বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হবে। স্বাধীনতা সংগ্রামে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ বিশ্ববিদ্যালয় থেকে গত বছরও বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও শহিদ সার্জেন্ট জহুরুল হকসহ ২১ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়