×

সারাদেশ

রাজশাহী-রংপুর বিভাগে ২৭ মার্চ থেকে পরিবহন ধর্মঘট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২২, ১০:২৯ পিএম

রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য  আগামী ২৭ মার্চ ভোর ৬টা থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। এ ধর্মঘটে যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশা বন্ধ থাকবে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী ও রংপুর বিভাগীয় আঞ্চলিক কমিটির পক্ষ থেকে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেলে রাজশাহীর শিরোইল বাস টার্মিনালে জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এতে ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব আলী অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত বছরের ২৬ মার্চ রাজশাহীর কাটাখালিতে হানিফ এন্টারপ্রাইজ যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহত হন। এ ঘটনায় গ্রেফতার বাসচালকের এখনও জামিন দেওয়া হয়নি। অথচ তার জামিনের দাবিতে ফেডারেশনের নেতারা বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

রাজশাহীর আদালতে হানিফ এন্টারপ্রাইজের বাসচালকের বাসচালক আবদুর রহিমের জামিনের আবেদন করা হয়। কিন্তু আদালত জামিন আবেদন নাকচ করে দিয়েছেন। তাই এ দুই বিভাগের শ্রমিক নেতারা সর্বসম্মতিক্রমে রাজশাহী ও রংপুরে আগামী ২৭ মার্চ থেকে নির্দিষ্টকালের ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদ সম্মেলনে জেলা ট্রাক ও ট্যাংক লরি এবং কাভার্ড ভ্যান সমিতির সহ-সভাপতি হারুন-অর-রশীদ ছাড়াও শ্রমিক ইউনিয়ন মাইক্রো শাখা, জেলা মিশুক ও সিএনজি মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App