কলকাতা বন্দরে কাত হয়ে ডুবল বাংলাদেশি জাহাজ

আগের সংবাদ

লোকসান মাথায় নিয়ে ঢাকা টরন্টো মর্যাদা রক্ষার ফ্লাইট

পরের সংবাদ

রাজশাহী-রংপুর বিভাগে ২৭ মার্চ থেকে পরিবহন ধর্মঘট

প্রকাশিত: মার্চ ২৪, ২০২২ , ১০:২৯ অপরাহ্ণ আপডেট: মার্চ ২৪, ২০২২ , ১০:২৯ অপরাহ্ণ

রাজশাহী ও রংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য আগামী ২৭ মার্চ ভোর ৬টা থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। এ ধর্মঘটে যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশা বন্ধ থাকবে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রাজশাহী ও রংপুর বিভাগীয় আঞ্চলিক কমিটির পক্ষ থেকে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেলে রাজশাহীর শিরোইল বাস টার্মিনালে জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এতে ফেডারেশনের রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব আলী অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত বছরের ২৬ মার্চ রাজশাহীর কাটাখালিতে হানিফ এন্টারপ্রাইজ যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহত হন। এ ঘটনায় গ্রেফতার বাসচালকের এখনও জামিন দেওয়া হয়নি। অথচ তার জামিনের দাবিতে ফেডারেশনের নেতারা বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

রাজশাহীর আদালতে হানিফ এন্টারপ্রাইজের বাসচালকের বাসচালক আবদুর রহিমের জামিনের আবেদন করা হয়। কিন্তু আদালত জামিন আবেদন নাকচ করে দিয়েছেন। তাই এ দুই বিভাগের শ্রমিক নেতারা সর্বসম্মতিক্রমে রাজশাহী ও রংপুরে আগামী ২৭ মার্চ থেকে নির্দিষ্টকালের ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন।

সংবাদ সম্মেলনে জেলা ট্রাক ও ট্যাংক লরি এবং কাভার্ড ভ্যান সমিতির সহ-সভাপতি হারুন-অর-রশীদ ছাড়াও শ্রমিক ইউনিয়ন মাইক্রো শাখা, জেলা মিশুক ও সিএনজি মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।