×

অর্থনীতি

এনবিইআর ও জিএলটিস প্রতিনিধি দলের নেপাল সম্মেলনে যোগদান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২২, ০২:০২ পিএম

এনবিইআর ও জিএলটিস প্রতিনিধি দলের নেপাল সম্মেলনে যোগদান

সম্মেলনে যোগদানকারী এনবিইআর ও জিএলটিস প্রতিনিধি দলের সদস্যরা। ছবি: ভোরের কাগজ

ন্যাশনাল ব্যুরো অফ ইকোনোমিক রিসার্চ বাংলাদেশের অর্থনৈতিক ও বিনিয়োগ বিষয়ক একটি গবেষণা সংস্থা। আগামী ২৩ থেকে ২৬ মার্চ পর্যন্ত নেপালের কাঠমুন্ডু শহরের নেপাল ট্রু্রিজম বোর্ডে অনুষ্ঠিত নেক্সট জেনারেশন সামিটে অংশগ্রহণের জন্য বাংলাদেশ থেকে সম্মেলিত ভাবে এনবিইআর এবং ওয়াল্ড রেকর্ড হোল্ডার গ্লোবাল ল থিংকার্স সোইটির প্রতিনিধি দল যোগ দিয়েছেন।

এবারের প্রতিপাদ্য হলো নেপাল এবং বাংলাদেশের তরুণদের লিডারশীপকে তুলে ধরা সেইসঙ্গে তারা যেন নিজ দেশের দায়িত্বে এগিয়ে আসতে পারে তা নিশ্চিতকরণ করা।

এই সম্মেলনে অংশগ্রহণের ব্যপারে এনবিইআরের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ বলেন, আগামীর বাংলাদেশের অর্থনীতি শক্তিশালী করতে হলে তরুণদের ভূমিকা রাখতে হবে। উদ্যোক্তাতারা বর্তমান সময়ের অর্থনীতির চালিক শক্তির অন্যতম নিয়ামক, আর বেশির ভাগ উদ্যোক্তাই তরুণ। আমাদের উচিত তাদের পাশে এসে দাঁড়ানো যাতে করে তারা অর্থনীতিকে এগিয়ে নিতে সহযোগিতা করতে পারে। সেইসঙ্গে আশা রাখি দুই দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত এই কনফারেন্স দুই দেশের মধ্যে বানিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ককে আরো মজবুত করবে।

সম্মেলন অংশগ্রহণ সম্পর্কে জিএলটিএস এর সভাপতি রাওমান স্মিতা বলেন, এই ধরণের সম্মেলন অবশ্যই তরুণদের মাঝে সমাজের জন্য কাজ করার আগ্রহকে বাড়িয়ে দেয়। আশা করি সুন্দর বিশ্ব গড়তে দুই দেশের তরুণদের এই মিলম মেলা অগ্রণী ভূমিকা পালন করবে।

প্রতিনিধিগণ হলেন- জিএলটিএস এর সিইও মাহিন মেহারব, ডেপুটি ডিরেক্টর ও এনবিইআর এর রিসার্চার মাহির দাইয়ান, সৈয়দ একরামুল হক লেখক ও খন্ডকালীন শিক্ষক মিন্জু ইউনিভার্সিটি ছেংকং, চায়না, অ্যাডভোকেট আল মামুন রাসেল, চেয়ারম্যান, বাংলাদেশ ডিবেট এসোসিয়েশন (বিডিএ), আবুল হাসনাত, ডিজিটাল গণমাধ্যম টেকনোলজি এক্সপার্ট, সৈয়দা মূর্শেদা নাজনীন মোনালিসা মোনা, প্রোগ্রাম ডিরেক্টর, জিএলটিএস টিভি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App