×

খেলা

পাঁচ উইকেট নিয়ে দ. আফ্রিকাকে একাই গুড়িয়ে দিলেন তাসকিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মার্চ ২০২২, ০৬:০৬ পিএম

পাঁচ উইকেট নিয়ে দ. আফ্রিকাকে একাই গুড়িয়ে দিলেন তাসকিন

ফাইল ছবি

পাঁচ উইকেট নিয়ে দ. আফ্রিকাকে একাই গুড়িয়ে দিলেন তাসকিন

বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ উইকেট নেওয়ার পর তাসকিন আহমেদের উল্লাস। ছবি: সংগৃহীত

পাঁচ উইকেট নিয়ে দ. আফ্রিকাকে একাই গুড়িয়ে দিলেন তাসকিন

বুধবার দক্ষিণ আফ্রিকার ৫ ব্যাটারকে সাজ ঘরে ফিরিয়ে টাইগারদের জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেন পেসার তাসকিন আহমেদ

হয়তো দক্ষিণ আফ্রিকার শেষ ভরসা ছিলেন ডেভিড মিলার। তাসকিন আহমেদ ফেরালেন তাঁকে। আবারও বাড়তি বাউন্সে ভড়কে গেলেন আরেকজন দক্ষিণ আফ্রিকা ব্যাটসম্যান। লেগ স্টাম্পের বাইরের বলটা খেলতে গিয়ে এজড হয়েছেন মিলার, এরপর আর শেষরক্ষা হয়নি তাঁর।

মিলারের পর একই ওভারে কাগিসো রাবাদাকেও ফিরিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বার ইনিংসে পাঁচ উইকেট পেলেন তাসকিন আহমেদ। এবার ফুললেংথে করেছিলেন তাসকিন, ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে ধরা পড়েছেন রাবাদা। একাই পাঁচ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকাকে গুড়িয়ে দিলেন তাসকিন আহমেদ।

প্রথমে ওপেনিং জুটিতে ঝড়ো সূচনার পর দ্রুতই দক্ষিণ আফ্রিকার ৮ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজের পর নিজের টানা দুই ওভারে জোড়া আঘাত হেনেছেন পেসার তাসকিন আহমেদ। উইকেট শিকারের উৎসবে পরে যোগ দিয়েছেন সাকিব আল হাসান আর শরিফুল ইসলাম। বিনা উইকেটে ছিল ৪৬ রান। সেখান থেকে আর ৩৭ রান যোগ করতেই ৫ উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৮.২ ওভার শেষে প্রোটিয়াদের সংগ্রহ ৫ উইকেটে ৮৩ রান। ডেভিড মিলার ৪ আর ডোয়াইন প্রিটোরিয়াস শূন্য রানে অপরাজিত আছেন।

সিরিজে ১-১ সমতা। সেঞ্চুরিয়নে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটি তাই পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। আজ যে দল জিতবে, তারাই ট্রফি হাতে তুলবে। এমন এক ম্যাচে টসভাগ্য সহায় হয়নি বাংলাদেশের। টাইগারদের ফিল্ডিংয়ে পাঠিয়ে ব্যাটিংয়ে নেমেছে দক্ষিণ আফ্রিকা। ওপেনিং জুটিতে ভালো একটি সূচনাও পেয়েছে স্বাগতিকরা।

কুইন্টন ডি কক আর জানেমন মালান ঝড়ো সূচনা করেন। ৪১ বলে তাদের ৪৫ রানের জুটিটি অবশেষে ভেঙেছেন মেহেদি হাসান মিরাজ। টাইগার অফস্পিনারকে তুলে মারতে গিয়ে লংঅফে মাহমুদউল্লাহর ক্যাচ হয়েছেন ডি কক (৮ বলে ১২)।

১৩তম ওভারে এসে কাইল ভেরনানকে তুলে নেন তাসকিন। এই উইকেটে অবশ্য কিছুটা ভাগ্যের সহায়তাও ছিল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪.৫ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেটে ৬৯ রান। টেম্বা বাভুমা ২ রানে অপরাজিত আছেন। মেহেদী, তাসকিনের পর এবার সাকিবের আঘাত। চার উইকেট হারিয়ে চাপে দক্ষিণ আফ্রিকা

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App