×

খেলা

ভারতের বিপক্ষে বাজে খেলে হারল বাংলাদেশের মেয়েরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২২, ০২:১৩ পিএম

ভারতের বিপক্ষে বাজে খেলে হারল বাংলাদেশের মেয়েরা

টাইগ্রেস ব্যাটারকে সাজঘরে ফিরিয়ে ভারতীয় ফিল্ডারদের উল্লাস

আইসিসি নারী বিশ্বকাপে মঙ্গলবার ভারতের বিপক্ষে ১১০ রানে হেরেছে টাইগ্রেসরা। ভারতের ২২৯ রানের জবাবে খেলতে নেমে ৪০.৩ ওভারে ১১৯ রানে গুটিয়ে যায় নিগার সুলতানা বাহিনীর ইনিংস। মঙ্গলবার (২২ মার্চ) ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিগার সুলতানা জ্যোতি বাহিনী। ৩৫ রানে ৫ উইকেট হারিয়ে লাল-সবুজে প্রতিনিধিরা চাপে পড়ে গেলে ষষ্ঠ উইকেটে হাল ধরেন সালমা খাতুন। সাবেক এই টাইগ্রেস অধিনায়কের ব্যাটিং দৃঢ়তায় ১০০ পার করতে সমর্থ হয় বাংলাদেশ।

মোরশেদাকে নিয়ে ইনিংস গোড়াপত্তন করতে নামেন শারমিন আক্তার। দলীয় ১২ রানের মাথায় শারমিন আক্তারের উইকেট হারায় লাল-সবুজে প্রতিনিধিরা। ওপেনার শারমিন ১৭ বল মোকাবেলা করে ৫ রান করেন। দলের নির্ভরযোগ্য ব্যাটার ফারজানা হক পিংকি এই বিশ্বকাপে দুটো হাফ সেঞ্চুরি হাঁকালেও আজ ভারতের বিপক্ষে রানের খাতা খুলতে পারেননি তিনি। দলীয় ২৮ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। এ সময় নিগার সুলতানা ১২ বল মোকাবেলা করে ৩ রানে আউট হন। দীর্ঘক্ষন ক্রিজে থেকে ৫৪ মোকাবেলা করে ১৯ রানে আউট হন মুর্শিদা। ৩৫ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। রোমানা ২ রান করে আউট হলে চাপে পড়ে যায় টাইগ্রেসরা।

দলের চরম বিপদে ৩৫ থেকে ৩২ রান করে আউট হন সালমা খাতুন। অবশিষ্ট ব্যাটারদের চেষ্টায় শেষ পর্যন্ত ১১৯ রান করতে সমর্থ হন সালমা- ফারজানারা। ভারতের বিপক্ষে হারার ফলে ৫ ম্যাচ শেষে নিগার সুলতানা দের সংগ্রহ মাত্র ২ পয়েন্ট। ৫ ম্যাচ শেষে পাকিস্তানের পয়েন্টও ২। আট দলের পয়েন্ট টেবিলে বাংলাদেশ রয়েছে অষ্টম স্থানে। আজ বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালের সম্ভাবনা উজ্জ্বল করলো ভারত। ৬ ম্যাচ শেষে মিতালি রাজদের পয়েন্ট ৬। আজ নিউজিল্যান্ড ইন্সিডেন্ট পার্কে বাংলাদেশের ইনিংসের ধ্বস নামান রানা। এই ভারতীয় বোলার ৩৪ রানে তুলে নেন ৪ উইকেট।

এরআগে নারী বিশ্বকাপে আজ নিউজিল্যান্ডের সেডন পার্কে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক মিতালি রাজ। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে ভারত। এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে এসে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। আজ ভারতের বিপক্ষে জিততে হলে ২৩০ রান করতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে পূজা বস্ত্রাকার ৩৩ বলে ৩০ রান, ইয়াসটিকা ভাটিয়া ৮০ বলে ৫০, স্নেহা রানা ২৩ বলে ২৭ এবং মান্দানা ৫১ বলে ৩০ রান করেন। বাংলাদেশ বোলারদের মধ্যে রিতু মনি ৩৭ রানে তিনটি, নাহিদা আক্তার ৪২ রানে দুটি এবং জাহানারা আলম ৫২ রানে ১ উইকেট লাভ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App