×

জাতীয়

বিশিষ্টজনের সঙ্গে সংলাপে নির্বাচন কমিশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২২, ১১:৩৪ এএম

বিশিষ্টজনের সঙ্গে সংলাপে নির্বাচন কমিশন

মঙ্গলবার সকালে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে বিশিষ্টজনের সঙ্গে সংলাপে ইসি। ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ অন্য সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সংলাপের ধারাবাহিকতায় মঙ্গলবার (২২ মার্চ) সকাল ১১টায় বিশিষ্টজনের সঙ্গে সংলাপে বসেছে কাজী হাবিবুল আউয়ালের নির্বাচন কমিশন। আগারগাঁওয়ে নির্বাচন ভবনে শুরু হওয়া এ সংলাপে ৩০ জনের মতো বিশিষ্টজন উপস্থিত থাকার কথা থাকলেও সর্বশেষ ১৮ জন উপস্থিত আছেন বলে জানা গেছে।

সংলাপে সিইসি কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অন্য চার কমিশনার, ইসি সচিব, ইসির অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন। এছাড়া বিশিষ্টজনের মধ্যে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাস উদ্দিন, সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) সম্মানীয় ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য, সেন্টার ফর আরবান স্টাডিজের চেয়ারম্যান (সিইউএস) অধ্যাপক নজরুল ইসলাম, বাংলাদেশ ইনডিজিনাস পিপলস ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং, সাবেক সচিব আবু আলম মো. শহীদ খান, লেখক ও গবেষক মহিউদ্দিন আহমেদ, নিজেরা করি’র কো-অর্ডিনেটর খুশি কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস, লিডারশিপ স্টাডিজ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. সিনহা এম এ সাঈদ, সাবেক সচিব আব্দুল লতিফ মন্ডল, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বেগম শাহীন আনাম, সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) সম্মানীয় ফেলো ড. মোস্তাফিজুর রহমান, গভর্নেন্স অ্যান্ড রাইট সেন্টারের প্রেসিডেন্ট ড. জহুরুল আলম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. শেখ হাফিজুর রহমান।

সংলাপে আগামী জাতীয় নির্বাচনসহ সব ধরনের নির্বাচনে সব দলের অংশগ্রহণ ও নির্বাচন কি করলে গ্রহণযোগ্য ও সুষ্ঠু করা যায় তা নিয়ে বিশিষ্টজনের মতামত নেবে ইসি। এর আগে প্রথম দফায় ১৪ জন শিক্ষাবিদের সঙ্গে সংলাপ করে তারা, আগামী ৩০ সার্চ গণমাধ্যমের সম্পাদকদের সঙ্গে ইসির বৈঠক হওয়ার কথা আছে।

আজকের সংলাপে ৪০ জনকে আমন্ত্রণ জানানো হলেও কয়েকজন বিদেশে থাকায় ৩০-৩২ জনের অংশ নেবেন বলে ইসি সূত্র জানিয়েছে। সংলাপের শুরুতে সিইসি বিশিষ্টজনের সঙ্গে পরিচয় করেন এবং নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচনের জন্য বিশিষ্টজনের মতামত জানতে চান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App