শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় ৮ জনের বিরুদ্ধে পরোয়ানা

আগের সংবাদ

তৃণমূল নেতা খুন: পশ্চিমবঙ্গে ১০ ঝলসানো মৃতদেহ উদ্ধার

পরের সংবাদ

চুরির অপবাদ দেওয়ায় ১০ম শ্রেণির শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশিত: মার্চ ২২, ২০২২ , ৩:৩২ অপরাহ্ণ আপডেট: মার্চ ২২, ২০২২ , ৩:৩২ অপরাহ্ণ

জামালপুরের সরিষাবাড়ীতে ডাব চুরির অপবাদ সইতে না পেরে নাহিদ হাসান শান্ত (১৬) নামে এক কিশোর ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। সোমবার (২১ মার্চ) বিকেলে উপজেলার ডোয়াইল ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কিশোর ওই গ্রামের আব্দুল জলিলের ছেলে। সে জামালপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের দশম শ্রেণির শিক্ষার্থী। মঙ্গলবার সকালে নিহতের লাশ উদ্ধার করে জেলা মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহতের মা নাজমা বেগম বলেন, শবে বরাতের রাতে আমার ছেলে শান্ত ও তার কয়েকজন বন্ধু ডাব পাড়ার জন্য আমাদের নিজবাড়ির গাছে উঠে। এ সময় প্রতিবেশী মৃত আব্দুল গফুরের ছেলে হাবলু মিয়া ও তার স্ত্রী রুনা ঘটনাস্থলে গিয়ে শান্তকে ডাব পাড়ার কারণে গালাগাল এবং শান্তর বন্ধু রাসেলকে মারধর করে। এ ঘটনায় পরদিন রাসেলের বাবা একই গ্রামের টুক্কু মিয়া ক্ষিপ্ত হয়ে শান্তর পরিবারকে হুমকি দিয়ে যায়। অপরদিকে কিছুদিন আগে হাবলুর বাড়ির মোটর চুরির ঘটনার সঙ্গেও শান্তকে জড়ায় হয়। এসব চুরির অপবাদে শান্ত অভিমান করে সোমবার বিকেলে নিজঘরের ধর্ণার সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে বলে তিনি জানান।

অভিযোগ অস্বীকার করে হাবলু মিয়ার স্ত্রী রুনা বেগম বলেন, শান্তর পরিবারের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। ডাবগাছটি শান্তদেরই, ডাব চুরির সঙ্গে সে জড়িত ছিল না। তবে ওর বন্ধুরা রাতের বেলায় গাছে উঠায় দুর্ঘটনা হতে পারতো বলে প্রতিবেশী হিসেবে কিছু কথা বলেছিলাম।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বলেন, নিহতের লাশ উদ্ধার করে মঙ্গলবার সকালে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রি-এমএএম/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।