×

জাতীয়

ডিএনসিসির বাজেটে খেলায় বরাদ্দ বাড়ানো হবে: মেয়র আতিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২২, ০৩:৫৪ পিএম

ডিএনসিসির বাজেটে খেলায় বরাদ্দ বাড়ানো হবে: মেয়র আতিক

সোমবার সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়রস কাপ টুর্নামেন্টের ভলিবল পর্বের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মেয়র আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

রাজধানীর উত্তরায় ৪ নম্বর সেক্টর মাঠে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়রস কাপ টুর্নামেন্টের ভলিবল পর্বের উদ্বোধন করেছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। সোমবার (২১ মার্চ) সকালে এ টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে মেয়র বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ গড়ে তুলতে হবে, আর সোনার মানুষ গড়তে ভবিষৎ প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে। ভবিষ্যতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বাজেটে ক্রীড়ার জন্য বরাদ্দ বাড়িয়ে দেওয়া হবে।

তিনি বলেন, এ শহর আমাদের সবার, ছেলেদের পাশাপাশি মেয়েদেরও খেলাধুলার পরিবেশ নিশ্চিত করতে হবে। তাই মাঠগুলোতে মেয়েদের খেলাধুলার ব্যবস্থা করা হবে।

রাজউক এবং ডেভেলপার কোম্পানির উদ্দেশ্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, 'নকশায় যে পার্ক ও খেলার মাঠ থাকে তা যেন প্লট হিসাবে বরাদ্দ না দেয়া হয়। আমরা ২৪টি মাঠ উদ্ধার করতে সক্ষম হয়েছি যেগুলো আগে অবৈধ দখলে ছিল। সেগুলোর মধ্যে চারটি মাঠ ইতিমধ্যে উন্মুক্ত করা হয়েছে, বাকী মাঠগুলোতে আধুনিকায়নের কাজ চলমান রয়েছে, আগামী রোজার পরে আরও ১৮টি মাঠ সর্বসাধারনের জন্য উন্মুক্ত করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App