×

সারাদেশ

ব্যাংকের দায় থেকে মুক্তি পেতে পোড়ানো হয় ১২টি বাস: পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২২, ১১:৫২ পিএম

ব্যাংকের দায় থেকে মুক্তি পেতে পোড়ানো হয় ১২টি বাস: পুলিশ

আগুনে পুড়ে যাওয়া বাসগুলো

ফরিদপুর জেলা পুলিশ জানায়, ব্যাংকের দায় থেকে মুক্তি ও ইন্সুরেন্সের টাকা পাওয়ার জন্য বরকত-রুবেলের মালিকানাধীন ১২টি বাস পোড়ানো হয়েছে। সোমবার (২১ মার্চ) বিকেলে ২ হাজার কোটি টাকার মানি লন্ডারিং মামলার আলামত হিসেবে বাসগুলো জব্দ করার পর ফরিদপুরের পুলিশ সুপার অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা।

জামাল পাশা জানান, বাস পোড়ানোর ঘটনার জড়িত সন্দেহে ফরিদপুরের সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হাসান রুবেলের তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন, ফরিদপুর শহরের পশ্চিম গোয়ালচামই মহল্লার বাসিন্দা জহুরুল ইসলাম জনি (২৪) ও পারভেজ মৃধা (২১) এবং নদরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের গোড়াইল গ্রামের মোহাম্মদ আলী (৪১)।

সোমবার বিকেলে গ্রেপ্তার হওয়া তিনজনের মধ্যে দুইজন ফরিদপুরের এক নম্বর আমলি আদালতের জুডিশিয়াল ম্যাজিস্টেট শফিকুল ইসলামের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গ্রেপ্তার হওয়া জহুরুল ইসলাম জনি ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে ওজোপাডিকো গোয়ালচামট শাখার সামনে বরকত ও রুবেলের মালিকানাধীন ২২টি বাস দেখাশোনা করতেন। মোহাম্মদ আলী ওই বাসগুলোর রক্ষণাবেক্ষণের জন্য নৈশপ্রহরী হিসেবে দায়িত্ব পালন করতেন। এছাড়া পারভেজ খানকে এ মামলার সন্দেহজনক আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লার হেলিপোর্ট এলাকা থেকে ওই তিনজনকে একসঙ্গে গ্রেপ্তার করা হয়।

লিখিত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জহুরুল হক জনি ও শেখ মোহাম্মদ আলী নিজেদের এ বাস পোড়ানোর ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তদন্তে ও জিজ্ঞাসাবাদে জানা যায় মানি লন্ডারিং মামলায় জব্দ করা বাসগুলো ইন্সুরেন্সের ক্ষতিপূরণ ও ব্যাংক লোনের দায় হতে অব্যাহতি পাওয়ার জন্য পোড়ানো হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) ইমদাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. হেলালউদ্দিন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App