×

স্বাস্থ্য

টিকা দিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের বন্ধুত্ব দৃঢ় হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২২, ০৩:২১ পিএম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা মহামারির এ দুঃসময়ে সবসময়ই বাংলাদেশের পাশে থেকেছে যুক্তরাষ্ট্র। কখনও তারা ভেন্টিলেটর, কখনও টিকা আবার কখনও অন্যান্য চিকিৎসা সামগ্রী দিয়ে সহায়তা করেছে। বিশ্বের অনেক দেশই যখন করোনা টিকার জন্য হাহাকার করছিল সেসময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশকে ছয় কোটি ১০ লাখ ডোজ ফাইজার ও মডার্নার মতো অত্যন্ত কার্যকর টিকা পাঠিয়েছে। এতে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় হয়েছে।

আজ সোমবার (২১ মার্চ) সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মার্কিন উপহার হিসেবে দেয়া টিকা ফাইজার-মডার্নার কার্যক্রম সরেজমিনে পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, মার্কিন সরকারের আন্ডার সেক্রেটারি প্যাট্রিসিয়া নুল্যান্ড, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা এ বি এম খুরশিদ আলম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কবীরসহ অন্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের বিদ্যমান সুসম্পর্ককে আরও সম্প্রসারণে যুক্তরাষ্ট্র সোচ্চার রয়েছে বলে জানান মার্কিন আন্ডার সেক্রেটারি। এসময় তিনি যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংকটে বাংলাদেশ পাশে ছিল জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App