×

রাজনীতি

খালেদা জিয়ার সাহস দেখে অনুপ্রেরণা পাই: রেজা কিবরিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২২, ০৫:৪০ পিএম

খালেদা জিয়ার সাহস দেখে অনুপ্রেরণা পাই: রেজা কিবরিয়া

সোমবার ‘মুক্তিযুদ্ধের প্রত্যাশা ও আজকের বাংলাদেশ এবং চলমান রাজনৈতিক সংকট উত্তরণে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় রেজা কিবরিয়া। ছবি: ভোরের কাগজ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অনুপ্রেরণা জোগায় মন্তব্য করে গণ-অধিকার পরিষদের আহ্বায়ক রেজা কিবরিয়া বলেছেন, খালেদা জিয়া এত সাহসের সঙ্গে এত বছর ধরে যুদ্ধ করছেন। উনাকে দেখে সব সময় আমার একটা অনুপ্রেরণা হয়। এত সাহস এই মানুষটার মধ্যে। আমি আশ্চর্যান্বিত হই। উনি আসল সম্মানি লোক বাংলাদেশে। খালেদা জিয়ার এই সম্মান কোনও মানুষের কেড়ে নেওয়ার সুযোগ নেই।

সোমবার (২১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজনে ‘মুক্তিযুদ্ধের প্রত্যাশা ও আজকের বাংলাদেশ এবং চলমান রাজনৈতিক সংকট উত্তরণে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সাংবাদিক নেতা শওকত মাহমুদ প্রমুখ।

রেজা কিবরিয়া বলেন, ‘যে স্বাধীনতা অর্জন হয়েছিল একাত্তরে, সেই স্বাধীনতা এখন আর নেই। আমাদের এই সরকারকে সরাতে হবে। আমাদের মধ্যে মতের পার্থক্য থাকতে পারে, কিন্তু এই সরকারকে সরানো এবং সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে কোনও দ্বিমত নেই।

গণ-অধিকার পরিষদের আহ্বায়ক বলেন, ‘যারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, তারা দেশে লুটতরাজ করেছে। তারা কানাডায়-আমেরিকায় বাড়ি করেছেন। কোনও উপার্জন দিয়ে বাড়িগুলো কিনছেন, আপনারা বুঝতে পারছেন। তারা বিরাট বিরাট কারখানার মালিক, ব্যাংক লুট করছেন। বিদেশে অনেক টাকা পাচার করেছেন। এই প্রমাণগুলো আপনারা দেখতে পাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App