×

জাতীয়

অনলাইনে রাজস্ব আদায়ে নগদের সঙ্গে ডিএনসিসির সমঝোতা স্মারক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২২, ০৭:০৬ পিএম

অনলাইনে রাজস্ব আদায়ে নগদের সঙ্গে ডিএনসিসির সমঝোতা স্মারক

রবিবার ডিএনসিসির সঙ্গে নগদের সমঝোতা স্মারক সই হয়। ছবি: ভোরের কাগজ

১ এপ্রিল থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও অন্যান্য রাজস্ব আদায় করতে ডিএনসিসি এবং নগদ লিমিটেড এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

রবিবার (২০ মার্চ) বেলা ৩টায় রাজধানীর গুলশান-২ এ (ডিএনসিসি) প্রধান কার্যালয় নগর ভবনের হল রুমে (লেভেল-৬) ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

ডিএনসিসির পক্ষে প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আবদুল হামিদ মিয়া এবং নগদ লিমিটেডের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ সমঝোতা স্মারকটিতে স্বাক্ষর করেন। এসময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় ডিএনসিসি মেয়র বলেন, ট্যাক্স প্রদানসহ অন্যান্য লেনদেন ব্যবস্থাকে সহজ, যুগোপযোগী ও ঝামেলামুক্ত করার লক্ষ্যে আমরা অনলাইনে লেনদেন পদ্ধতি অনুসরণ করতে যাচ্ছি। ১ এপ্রিল থেকে নগরবাসী ঘরে বসে খুব সহজে অনলাইনে নিজেই নিজের ট্যাক্স প্রদান করতে পারবে। ঘরে বসেই অনলাইন ব্যাংকিং ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে হোল্ডিং ট্যাক্স প্রদানসহ অন্যান্য লেনদেন করতে পারবেন।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের হাত ধরে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। তার হাত ধরে প্রতিদিনই ই-সেবার ক্ষেত্র ও পরিসর বিস্তৃত হচ্ছে। প্রতিনিয়ত অটোমেশনের পরিধি বাড়ছে। সেই ধারাবাহিকতায় ডিএনসিসি একটি পেপারলেস প্রতিষ্ঠানে পরিণত হওয়ার লক্ষ্যে কাজ করছে।

তিনি আরও বলেন, রেভিনিউ অটোমেশনের এই অগ্রযাত্রায় ডিএনসিসির সাথে যুক্ত হয়েছেন ডাক বিভাগের ডিজিটাল লেনদেনের মাধ্যম নগদ। আজ ডিএনসিসি ও নগদের সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আমি নগদকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই। সেই সাথে ধন্যবাদ জানাই ডিএনসিসির রাজস্ব বিভাগকে রেভিনিউ অটোমেশনের কাজটি বাস্তবায়নের জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App