টিসিবির পণ্য বিক্রি শুরু, পাবে এক কোটি পরিবার

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

ডালা হাতে দিল্লির নিজামুদ্দিনের দরগায় নুসরাত

প্রকাশিত: মার্চ ২০, ২০২২ , ১০:০৯ পূর্বাহ্ণ আপডেট: মার্চ ২০, ২০২২ , ১০:০৯ পূর্বাহ্ণ

এ বছর রঙের উৎসব আর শবে বরাত এক দিনে। শুক্রবার ছিল রঙিন হুল্লোড়ে মেতে ওঠার দিন। ক্যালেন্ডার অনুযায়ী এ দিনই পালিত হয় শবে বরাত। দুই উদযাপনেই মাতলেন অভিনেত্রী নুসরাত জাহান। অনুরাগীদের হোলির শুভেচ্ছা জানিয়েছেন পোস্টের মাধ্যমে। বৃহস্পতিবার ডালা হাতে তারকা সাংসদকে দেখা গেছে দিল্লির বিখ্যাত নিজামুদ্দিন দরগাতেও। খবর আনন্দবাজার পত্রিকার।

হাল্কা পেস্তা সবুজ রঙের সালোয়ার-কামিজে ঝলমলে নুসরাত। প্রথা মেনে অংশ নেন প্রার্থনায়। নামাজ পড়েন এক মনে। ওড়নায় মাথা ঢেকে দুয়া চাইতেও দেখা যায় তাকে। ধাগা (সুতো) বাঁধেন দরগায়। আশীর্বাদ স্বরূপ দরগা থেকে নায়িকার গায়ে জড়িয়ে দেওয়া হয় হলুদ রঙা চাদর। হাতে বেঁধে দেওয়া হয় লাল-হলুদ তাগা। দর্শনার্থীদের হাতে ফলের প্যাকেটও তুলে দিতে দেখা যায় তাকে।

নুসরাতের আপ্ত সহায়ক অভিষেক জানিয়েছেন, সংসদ ভবনে বাজেট অধিবেশনে যোগ দিতে দিল্লিতে নুসরাত। সেখানেই অবসরে দরগায় যান তিনি। পরে বাড়িতে মোমবাতি জ্বালিয়ে শবে বরাত পালন করেন শুক্রবার। অভিনেত্রী অনুরাগীদের উদ্দেশে জানান, বিশ্বাস রাখতে হবে সর্বশক্তিমানের উপর। আস্থা রাখতে হবে সব ধর্মের উপরে। ভালবাসতে হবে সকলকে। তবেই ঈশ্বরের আশীর্বাদ মিলবে।

 

View this post on Instagram

 

A post shared by Nusrat J Ruhii (@nusratchirps)

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়