×

পুরনো খবর

সাহাবুদ্দীন আহমেদের প্রতি শ্রদ্ধায় রবিবার বসছে না সুপ্রিম কোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২২, ০৯:৫৩ পিএম

রবিবার সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে তার প্রতি শ্রদ্ধা জানাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার (১৯ মার্চ) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমানের দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

সুপ্রিম কোর্টের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিচারপতি সাহাবুদ্দীন আহমদের প্রতি শ্রদ্ধা জানিয়ে (রবিবার) বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের অবকাশকালীন বেঞ্চের বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। এদিন সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কার্যতালিকায় আসা মামলাগুলোর শুনানি হবে সোমবার।

সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ চিকিৎসাধীন অবস্থায় শনিবার বেলা সাড়ে ১০টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। তিনি বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৯২ বছর।

এ সংক্রান্ত আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের দ্বিতীয় জানাজা রবিবার সকাল ১০টায় জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। এই জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে। শনিবার বিকেলে নেত্রকোনার কেন্দুয়ায় গ্রামের বাড়িতে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সাবেক এই রাষ্ট্রপ্রধানের মৃত্যুতে শোক জানিয়েছে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আইনমন্ত্রী আনিসুল হক ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। শোক প্রকাশের পাশাপাশি সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনাও জানানো হয়েছে শোক বিজ্ঞপ্তিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App