×

জাতীয়

নেত্রকোনায় নিজ গ্রামে বিচারপতি সাহাবুদ্দিনের জানাজা, রবিবার ঢাকায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২২, ০২:২৯ পিএম

নেত্রকোনায় নিজ গ্রামে বিচারপতি সাহাবুদ্দিনের জানাজা, রবিবার ঢাকায়

সাহাবুদ্দিন আহমদ

নেত্রকোনায় নিজ গ্রামে বিচারপতি সাহাবুদ্দিনের জানাজা, রবিবার ঢাকায়

বৃহস্পতিবার নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নিজ গ্রাম পেময়ীতে সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দিন আহমদের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দিন আহমদের দ্বিতীয় নামাজে জানাজা রবিবার রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। এদিকে আজ শনিবার (১৯ মার্চ) নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় নিজ গ্রাম পেময়ীতে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সাহাবুদ্দিনের প্রথম জানাজা শনিবার বেলা দুইটায় নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় তার নিজ গ্রাম পেময়ীতে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা হবে রবিবার সকাল ১০টায় রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাহাবুদ্দিন আহমদ। তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী শোক প্রকাশ করেছেন।

পড়ুন : সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদ আর নেই পড়ুন : সাহাবুদ্দিন আহমদের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

গত ১২ ফেব্রুয়ারি সাহাবুদ্দীন আহমদকে গুরুতর অসুস্থ অবস্থায় সিএমএইচে ভর্তি করা হয়। গত কয়েক বছর ধরে সাবেক এ রাষ্ট্রপতি বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগে ২০১৮ সালে ৮০ বছর বয়সে মারা যান সাহাবুদ্দীন আহমদের স্ত্রী আনোয়ারা আহমদ। তাদের ৫ সন্তানের মধ্যে সবার বড় ড. সিতারা পারভীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ছিলেন। ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App