×

জাতীয়

আওয়ামী লীগ নিজ স্বার্থে ব্যবহারের জন্য নয়: সাবের হোসেন চৌধুরী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০২২, ০৮:২১ পিএম

আওয়ামী লীগ নিজ স্বার্থে ব্যবহারের জন্য নয়: সাবের হোসেন চৌধুরী

শনিবার খিলগাঁও মডেল কলেজে ঢাকা মহানগর দক্ষিণের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। ছবি: ভোরের কাগজ

নিজ স্বার্থের জন্য যারা আওয়ামীলীগকে ঢাল হিসেবে ব্যবহার করতে চায়, তাদের জন্য এ সংগঠন নয় বলে মনে করেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী। শনিবার (১৯ মার্চ) বিকাল ৪ টায় খিলগাঁও মডেল কলেজে ঢাকা মহানগর দক্ষিণের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে এ কথা বলেন তিনি।

সাবের হোসেন চৌধুরী বলেন, যারা মাদক ব্যবসার সাথে জড়িত, সন্ত্রাসীদের মদদ দেয় তারা আওয়ামী লীগের কেউ নয়। তাই কেউ যদি ব্যক্তিগত স্বার্থের জন্য, ব্যবসা বাণিজ্যের জন্য আওয়ামী লীগকে ঢাল হিসেবে ব্যবহার করতে চায়, তাদের জন্য এ সংগঠন নয়। নেতা কে হবেন না হবেন, এটা বড় বিষয় নয়। যারা ত্যাগী তাদের জন্য আওয়ামী লীগের সদস্য হওয়াটাই বড় বিষয়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর হত্যার পর ১৯৯৬ সাল পর্যন্ত আওয়ামী লীগকে টিকিয়ে রেখেছিলেন আপনারা তৃণমূলের নেতৃবৃন্দরা। আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। দেশের মাথাপিছু আয় সেটি বলে দেয়। এ অগ্রযাত্রাকে অব্যহত রাখতে আওয়ামী লীগের প্রতিটি ইউনিটকে শক্তিশালী হতে হবে। কারণ সব কাজ সরকার করতে পারে না। দলের একটি দায়িত্ব আছে। তাই প্রতিটি ওয়ার্ড ইউনিটে আগামীতে আমরা একটি পরিচ্ছন্ন নেতৃত্ব চায়। শুধু স্লোগান করলেই আওয়ামী লীগ করা যায় না। মানুষকে ভালোবাসতে হবে। মানুষের পাশে দাঁড়িয়ে তাদের বিপদে এগিয়ে যেতে হবে।

ঢাকা-৯ আসনের উন্নয়নের বিষয়ে সাবের হোসেন চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে এ আসনে একের পর এক উন্নয়ন হচ্ছে। দেশের প্রথম ফ্লাইওভার নির্মিত হয়েছে আমাদের আসনের খিলগাঁও এলাকায়। আমাদের এ আসনে করা হয়েছে বাংলাদেশের ৪ নম্বর স্টেডিয়াম, মুগদা মেডিকেলসহ দেশের একমাত্র নার্স প্রশিক্ষণ কেন্দ্র। করোনার চিকিৎসা জন্য মুগদা মেডিকেল গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। মেট্রোরেলের সুবিধাও এ আসনের মানুষ পাবেন। এছাড়া গুণগত শিক্ষা, উপযোগী বাসস্থানসহ স্বয়ংসম্পূর্ণ সংসদীয় আসনে রূপান্তরিত করতে আমাদের কাজ এগিয়ে চলছে।

এছাড়া সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত মির্জা আজম বলেন, ইউনিট পর্যায়ের সম্মেলনে কেন্দ্রীয় নেতারা আসছেন। এর বার্তা হলো- তৃণমূলে আওয়ামী লীগকে শক্তিশালী করা। ইউনিট পর্যায়ে এমন জাঁকজমকপূর্ণভাবে সম্মেলন হওয়ায় ঢাকা শহর জেগে উঠেছে। পুরো ঢাকা শহরের তৃণমূল নেতাদের উজ্জীবিত করতে সকল ইউনিটের সম্মেলনে করা হবে। তবে কোন চাঁদাবাজ, ভূমিদস্যু ও ভুঁইফোড় কেউ যেন কমিটিতে না আসে, তা খতিয়ে দেখতে হবে। সম্মেলনের ১৫ দিনের মধ্যে কমিটি করার জন্য এসময় নির্দেশ দেন তিনি।

এদিকে ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান জুয়েলের সঞ্চালনায় ত্রিবার্ষিক সম্মেলনটির উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এসময় সাবের হোসেন চৌধুরীকে ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্যপদ দেয়া হয়। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক আনিস আহমেদ, সহ-সভাপতি শহীদ সেরনিয়াবাতসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সম্মেলনে ওয়ার্ডটির সভাপতি আব্দুস সালাম সমাপনি বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App