×

সারাদেশ

খামারে মুরগি খেতে গিয়ে বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেলো চিতার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২২, ০৫:০৭ পিএম

খামারে মুরগি খেতে গিয়ে বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেলো চিতার

শুক্রবার ভোর রাতে জেলা সদরের কাঞ্চনপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

নীলফামারীর চওড়াবড়গছা ইউনিয়নের একটি মুরগির খামারে পেতে রাখা বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে একটি চিতা বাঘের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৮ মার্চ) ভোর রাতে জেলা সদরের কাঞ্চনপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয়রা মৃত বাঘটিকে উদ্ধার করে বাঁশে ঝুলিয়ে উল্লাস করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাঞ্চনপাড়ার অলিয়ার রহমান মুরগি ব্যবসায়ী। তার খামারে প্রায়ই কোনো না কোনো অজ্ঞাতনামা প্রাণী মুরগি খেয়ে যায়। এ কারণে তিনি অতিষ্ট হয়ে খামারের পেছনে বৈদ্যুতিক ফাঁদ পেতে রাখেন। শুক্রবার ভোর রাতে খামারের ফাঁদে জড়িয়ে চিতা বাঘটির মৃত্যু হয়।

খামারি অলিয়ার রহমান বলেন, আমার খামারের পেছন দিকে পুরোটাই জঙ্গল। মুরগি বাঁচাতে পিছনের দিকে বৈদ্যুতিক ফাঁদ পাতা ছিল। আজ ভোরে চিৎকার শুনে দেখি একটি চিতা বাঘ পড়ে আছে।

জেলা বন বিভাগের কর্মকর্তা মোনায়েম খান বলেন, এটি একটি লেপার্ড। ভারতীয় হতে পারে। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসবেন। তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

নীলফামারী সদর থানার ওসি আব্দুর রউপ বলেন, এটি বন বিভাগের বিষয়। তারা কি পদক্ষেপ নেবেন, আমাদের জানালে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App