×

খেলা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: শেষ আটে কে কার মুখোমুখি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২২, ০৯:০০ পিএম

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ: শেষ আটে কে কার মুখোমুখি

চ্যাম্পিয়ন্স লিগ

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র হয়ে গেল। গত বারের চ্যাম্পিয়ন চেলসির বিরুদ্ধে খেলবে রিয়াল মাদ্রিদ। ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ আতলেতিকো মাদ্রিদ। ভিয়ারিয়াল খেলবে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে। বেনফিকার মুখোমুখি লিভারপুল।

গত বছর ফাইনালে ১-০ গোলে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল চেলসি। এবার সেমিফাইনালে উঠতে হলে স্পেনের দল রিয়াল মাদ্রিদকে হারাতে হবে তাদের। শেষ ষোলোয় মেসি, নেমারদের প্যারিস সঁ জঁ-কে হারিয়েছে রিয়াল। ফলে তাদের হারানো সহজ হবে না চেলসির পক্ষে। খবর আনন্দবাজার পত্রিকার।

শেষ আটে দেখা যাবে কোচের মগজাস্ত্রের লড়াই। এক দিকে নীল ম্যানচেস্টারের পেপ গুয়ার্দিওলা। অন্যদিকে আতলেতিকোর কোচ দিয়েগো সিমিয়োনে। রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে এই পর্যায়ে এসেছে আতলেতিকো। ফলে সিটির সামনেও কঠিন প্রতিপক্ষ। তুলনায় অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে বায়ার্ন ও লিভারপুল।

কোয়ার্টার ফাইনালে চেলসি ও রিয়াল মাদ্রিদের মধ্যে যে দল জিতবে সেই দল সেমিফাইনালে খেলবে ম্যানচেস্টার সিটি ও আতলেতিকো মাদ্রিদের মধ্যে জয়ী দলের বিরুদ্ধে। অন্যদিকে ভিয়ারিয়াল ও বায়ার্ন মিউনিখের মধ্যে জয়ী দল খেলবে বেনফিকা-লিভারপুল ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App