×

জাতীয়

আমরা চাই সব দল নির্বাচনে আসুক : সিইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২২, ০৮:৪১ পিএম

আমরা চাই সব দল নির্বাচনে আসুক : সিইসি

শুক্রবার চট্টগ্রামে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। ছবি: সংগৃহীত

নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল আশা করেন, আগামী সংসদ নির্বাচনে সব দল আসবে। এতে নির্বাচন সুন্দর হবে।

শুক্রবার (১৮ মার্চ) বিকেলে চট্টগ্রাম নগরের লাভ লেইন এলাকায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই আশা প্রকাশ করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, সব দলের অংশগ্রহণ চাইব না কেন? আমরা আশা করি, সব দল অংশগ্রহণ করবে। একটি রাজনৈতিক দল কেন আহ্বানে সাড়া দেয়নি, সেটি বলতে পারব না। আমরা চাই সব দল আসুক। এতে নির্বাচন সুন্দর হবে।

নির্বাচন প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনের কাজ হচ্ছে- সুন্দরভাবে নির্বাচনের আয়োজন করা। স্থানীয় হোক কিংবা জাতীয় সংসদসহ সব নির্বাচন। আমাদের ওপর যে দায়িত্ব, তা আইন ও সংবিধান অনুযায়ী, সাধ্যমতো আন্তরিকতার সঙ্গে পালনের চেষ্টা থাকবে।

প্রধান নির্বাচন কমিশনার হওয়ার পর প্রথমবারের মতো আজ শুক্রবার চট্টগ্রামে আসেন কাজী হাবিবুল আউয়াল। নির্বাচন কমিশন সূত্র জানায়, কাল শনিবার তিনি গ্রামের বাড়ি সন্দ্বীপে যাবেন। সেখানে রবিবার স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন। সোমবার চট্টগ্রাম ফিরে ঢাকার উদ্দেশে রওনা করবেন।

আজ বিকেলে প্রধান নির্বাচন কমিশনার চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করতে আসেন। সভায় যোগ দেয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

গত ২৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনার হিসেবে পাঁচজনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App