×

সারাদেশ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ ৫০ কিমি. যানজট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০২২, ০২:২১ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ ৫০ কিমি. যানজট

বৃহস্পতিবার সিরাজগঞ্জের ৫০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজট হয়। ছবি: ভোরের কাগজ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ ৫০ কিমি. যানজট

বৃহস্পতিবার সিরাজগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে ময়নামতি থেকে দাউদকান্দি সেতু পর্যন্ত রাস্তা সংস্কার কাজের জন্য ৫০ কিলোমিটার এলাকায় দেখা দেয় যানজট। ছবি: ভোরের কাগজ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে ময়নামতি থেকে দাউদকান্দি সেতু পর্যন্ত ৫০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও বিভিন্ন পরিবহন চালকরা। আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল নয়টা থেকে সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) রাস্তা সংস্কারের কাজ শুরুর জন্য এ যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ।

মহাসড়কের দাউদকান্দি-রায়পুর অংশে ঢাকাগামী লেনে এক কিলোমিটার রাস্তা বন্ধ করে সকাল থেকে সংস্কার কাজ শুরু করে সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ)। এ কারণে সড়কের একই অংশে দুই দিকের গাড়ি চলাচল করে। এতে যানজটের সৃষ্টি হয়।

[caption id="attachment_340392" align="aligncenter" width="700"] বৃহস্পতিবার সিরাজগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে ময়নামতি থেকে দাউদকান্দি সেতু পর্যন্ত রাস্তা সংস্কার কাজের জন্য ৫০ কিলোমিটার এলাকায় দেখা দেয় যানজট। ছবি: ভোরের কাগজ[/caption]

বাসচালক রকিব মিয়া বলেন দেড় ঘণ্টা যাবৎ এক কিলোমিটার জায়গায় আটকে আছি। মিনি ট্রাকচালক সহিদুল ইসলাম মাছ নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়ে দুই ঘণ্টা আটকে থাকার কথা জানান।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক বলেন, এক লেন বন্ধ করে মহাসড়কের দাউদকান্দি-রায়পুর অংশে সংস্কার কাজের জন্য যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করছে।

কুমিল্লা সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা জানান, সড়কের বেহাল অবস্থার জন্য দাউদকান্দির অংশে সংস্কার কাজ হাতে নিয়েছি। এছাড়া আজ বৃহস্পতিবার হওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ কাজ চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App