×

রাজধানী

উত্তরা থেকে পল্টন যেতে আড়াই ঘণ্টা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ০৩:৪৯ পিএম

নগরজুড়ে আজও যানজটে নাকাল নগরবাসী। ৫ মিনিট দূরত্বের স্টেশনে যেতে সময় লাগছে ২৫ মিনিট। উত্তরা থেকে পল্টন যেতে সময় লাগছে আড়াই ঘণ্টা। মোহাম্মদপুর থেকে ফার্মগেট যেতে সময় লাগছে ৪০ মিনিট। সকাল থেকে দুপুর পর্যন্ত এ অবস্থা চলছে নগরীর সব সড়কে।

রাজধানীর দৈনিক বাংলা, কাকরাইল, পল্টন পর্যন্ত সব সড়কে গাড়ি চলছে ধীরগতিতে। ফকিরাপুল থেকে মতিঝিল, গুলিস্তানের সড়কেও একই অবস্থা বিরাজ করছে। আজিমপুর থেকে সাইন্সল্যাব কলাবাগান আসাদগেট হয়ে মিরপুর পর্যন্ত যেতে দেড় ঘণ্টার বেশি সময় লাগছে। এই রুটে আসার পথেও একই অবস্থা। ঘণ্টার পর ঘণ্টা লোকজনকে যানজটে পড়ে রাস্তায় সময় কাটাতে হচ্ছে।

বিমানবন্দর সড়কসহ বেশ কিছু এলাকার প্রধান সড়কে যানজটের প্রায় একই রকম চিত্র দেখা যায়। উত্তরা, এয়ারপোর্ট, বনানী হয়ে মহাখালী পর্যন্ত দেড় ঘণ্টার বেশি সময় লাগছে। অন্যদিকে মিরপুর থেকে ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, গুলিস্তান পৌঁছতে দুই ঘণ্টারও বেশি সময় লাগছে। সব এলাকার প্রধান প্রধান সড়কে অন্যান্য দিনের চেয়ে আজ যানজটের তীব্রতা অনেক বেশি বলে বাসযাত্রী ও চালকরা জানিয়েছেন।

সব সড়কেই যানবাহনের চাপ বেড়েছে। যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে দেখা গেছে। জাহাঙ্গীর গেট থেকে বিজয় স্মরণী হয়ে পাম্পের সড়ক পর্যন্ত ট্রাফিক পুলিশকে অনেকটা নিরুপায় হয়ে দাঁড়িয়ে থাকতেও দেখা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App