×

সারাদেশ

বিজিবি'র অভিযানে ১ লাখ ৪৬ হাজার পিস ইয়াবা উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ০৪:৪৪ পিএম

বিজিবি'র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উখিয়ার রাজাপালং ইউপির গোলডেবার পাহাড় এলাকায় অভিযান চালায়। এ সময় কয়েকজন ইয়াবা পাচারকারী মায়ানমার থেকে সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশ করে। তখন বিজিবি সদস্যরা তাদেরকে চ্যালেঞ্জ করলে সশস্ত্র মাদক কারবারীরা বিজিবি টহলদলের উপর গুলিবর্ষণ শুরু করে। বিজিবি টহলদলও পাল্টা গুলি চালায়। চোরাকারবারীরা তখন তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে দিয়ে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ থেকে ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।

অপরদিকে, বালুখালী বিওপির একটি বিশেষ টহলদল উখিয়া উপজেলাধীন পালংখালী ইউপির কাকড়ার ব্রীজ নামক স্থানে অভিযান চালিয়ে ৬ হাজার পিস ইয়াবা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। এছাড়া উখিয়া উপজেলাধীন পালংখালী ইউপির পূর্ব ফাড়িরবিল নামক স্থানে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় আরো ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি অদ্যাবধি চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে ৬০ কোটি ২৫ লাখ ৩৪ হাজার ১০০ টাকা মূল্যের ২০ লাখ ৮ হাজার ৪৪৭ পিস ইয়াবা এবং ১০ লাখ টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমোট ১৩০ কোটি ৩৫ লাখ ৩৪ হাজার ১০০ টাকা মূল্যের মাদকদ্রব্য জব্দ এবং ১৮ জন আসামি আটক করতে সক্ষম হয়েছে বিজিবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App