×

খেলা

থাইল্যান্ডে দাপট দেখাচ্ছেন দিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ০৯:১১ পিএম

থাইল্যান্ডে দাপট দেখাচ্ছেন দিয়া

থাইল্যান্ডে তীর হাতে আলো ছাড়ালেন দিয়া সিদ্দিক।

তীর-ধনুক হাতে দেশের আরচার দিয়া সিদ্দিকের দাপট নতুন কিছু নয়। এবার থাইল্যান্ডের ফুকেটে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টের (স্টেজ-১) র‌্যাঙ্কিং রাউন্ডেও আলো ছড়ালেন তিনি। দিয়ার সঙ্গে দেশের আরো দুই আরচার নাসরিন আক্তার ও ফামিদা সুলতানা নিশাও এই টুর্নামেন্টে আলো ছড়ালেন।

বুধবার (১৬ মার্চ) থাইল্যান্ডে মেয়েদের রিকার্ভ এককের শেষ ষোলোয় উঠেছেন তারা তিন জনই। এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে নাসরিন ৬৪২ স্কোর করে দ্বিতীয় হন, ওয়ার্ল্ড আর্চারি স্বীকৃত প্রতিযোগিতায় তার আগের সেরা স্কোর ৬২৯। দিয়া ৬১৬ স্কোর করে অষ্টম এবং নিশা ৬০৮ স্কোর করে ৯ম হয়েছেন।

এদিকে রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে নাসরিন, দিয়া ও নিশাকে নিয়ে গড়া বাংলাদেশ দল ১৮৬৬ স্কোর করে ২য় হয়েছে। সেমিফাইনালে লাল-সবুজের প্রতিনিধিরা মুখোমুখি হবে কাজাখস্তানের। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশের হয়ে খেলেন রোমান সানা ও নাসরিন। এই দুজনের ১২৯৫ স্কোর নিয়ে তৃতীয় হয়েছে বাংলাদেশ। কোয়ার্টার-ফাইনালের প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড। আর কম্পাউন্ড পুরুষ এককের বাছাইয়ে নেয়াজ আহমেদ রাকিব ৬৯৪ স্কোর করে সপ্তম, মিঠু রহমান (৬৮৫) ১৬তম, হিমু বাছার (৬৮০) ২৪তম এবং মো. সোহেল রানা (৬৭৯) ২৫তম হয়েছেন।

এছাড়া এলিমিনেশন রাউন্ডের প্রথম ধাপে মিঠু ১৪৫-১৪৪ স্কোরে হংকংয়ের সেজে সিং ইউকে, রাকিব ১৪৬-১৪২ স্কোরে আরিফিন মোহাম্মদ শফিককে হারিয়ে প্রি কোয়ার্টার-ফাইনালে উঠেছেন। প্রি কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে হেরেছেন হিমু ও সোহেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App