×

খেলা

ডোনাল্ড-মর্কেলের অধীনে টাইগারদের অনুশীলন শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ১২:২৯ এএম

ডোনাল্ড-মর্কেলের অধীনে টাইগারদের অনুশীলন শুরু

অনুশীলন শুরুর আগে কোচের কথা মনোযোগ দিয়ে শোনছেন টাইগাররা

আগামী ১৮ মার্চ থেকে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তারপর দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ৩০ মার্চ থেকে। তবে দুই ফরম্যাটের সব খেলোয়াড়ই আগেভাগে চলে গিয়েছেন দক্ষিণ আফ্রিকায়। জোহানেসবার্গ ও সেঞ্চুরিয়ানে যখন ওয়ানডে সিরিজ খেলতে ব্যস্ত থাকবে তামিম ইকবালের দল, তখন কেপটাউনে ১০ দিনের অনুশীলন ক্যাম্প করবে মুমিনুল হকের টেস্ট দল। তবে পুরো ১০ দিনই পাওয়া যাবে কারস্টেনকে। পূর্ব নির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী তিন দিন বাংলাদেশ দলকে সময় দেবেন তিনি। এরপর বাকি সাত দিন তার একাডেমিতে জেমি সিডন্সের অধীনে অনুশীলন করবেন টেস্ট দলের খেলোয়াড়রা। বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে অ্যালান ডোনাল্ড অনেক আগে নিয়োগ পেলেও দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দল নাইটসের হয়ে কাজ করেছেন। পরশুও আনুষ্ঠানিকভাবে সোমবার ছিল নাইটসের হয়ে তার কাজের শেষ দিন। সময় নষ্ট না করে ‘সাদা বিদ্যুৎ’ খ্যাত ডোনাল্ড মঙ্গলবার বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন।

শুধু ডোনাল্ডই নয়, বাংলাদেশের অনুশীলনে মঙ্গলবার দেখা গেছে সাবেক প্রোটিয়া অলরাউন্ডার আলবি মর্কেলকেও। তাকে পাওয়ার হিটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকায় সফরকারীদের কয়েকটি সেশন কাজ করবেন তিনি।

ওয়ান্ডারার্স ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার দুপুরে অনুশীলনে নামে বাংলাদেশ ওয়ানডে দল। কেপটাউনে টেস্ট দল করছে অনুশীলন। ওয়ানডে দল গতকাল দুগ্রুপে ভাগ হয়ে নিজের মধ্যে খেলছে প্রস্তুতি ম্যাচ। শুরুতে সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহকে ব্যাটিংয়ে দেখা গেছে। তামিম সেই সময়ে শরিফুল, তাসকিনদের নিয়ে ছিলেন ফিল্ডিংয়ে।

শুরুতে ক্রিকেটারদের নিয়ে মাঠের মূল উইকেটে মিটিং করে কাজ বুঝিয়ে দেন ডোনাল্ড। এরপর খেলা শুরু হলে কোচ রাসেল ডমিঙ্গোকে নিয়ে চলে যান উইকেটের পেছনে। তাসকিন, শরিফুলদের বোলিং পেছনে দাঁড়িয়ে পাখির চোখে পরখ করেন। মর্কেল ছিলেন আম্পায়ারিংয়ের ভূমিকায়। ক্রিজে দাঁড়িয়ে বোলার ও ব্যাটসম্যানদের দিকনির্দেশনা দিচ্ছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App