×

অর্থনীতি

আগামীকাল শুরু হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ জুয়েলারী এক্সপো-২০২২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ০৫:৫৮ পিএম

আগামীকাল শুরু হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ জুয়েলারী এক্সপো-২০২২

বাংলাদেশ জুয়েলারী এক্সপো-২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুঃসাহসিক এক অভিযাত্রায় সহযাত্রীদের সঙ্গে নিয়ে দেশের অর্থনৈতিক খাতের উন্নয়নের অগ্রযাত্রায় যোগ দিতে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) এই প্রথম বাংলাদেশে বাংলাদেশ জুয়েলারি এক্সপো ২০২২ এর আয়োজন করেছে। তিন দিনব্যাপী এই এক্সপো ১৭, ১৮ এবং ১৯ মার্চ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ১, ২, ৩ নং হলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে।

স্বাস্থ্য বিধি মেনে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থী ও ক্রেতা সাধারণের জন্য উন্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গন। আমরা আশা করছি ৩ দিনের এই এক্সপোতে দুই লাখেরও বেশি দর্শনার্থী ও ক্রেতাসাধারণের আগমন ঘটবে। এদেশের স্বর্ণ শিল্পীদের হাতে গড়া নিত্য নতুন ডিজাইনের অলংকারের পরিচিতি ঘটাতে বাংলাদেশ জুয়েলারি এক্সপো ২০২২ এ দর্শনার্থী ও ক্রেতা সাধারণকে আমন্ত্রণ জানানো হয়।

এ মেলায় দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্র এর প্রথম পুরস্কার ১০ লক্ষ টাকাসহ আরো অনেক আকর্ষনীয় পুরস্কার ঘোষণা করছে বাজুস।

বাজুস সূত্রে জানা গেছে, বাংলাদেশ জুয়েলারি এক্সপো-২০২২ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-৪১ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নির্দেশনায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নতিতে সহায়ক ভূমিকা রাখতে এই এক্সপোর আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর বলেন, এ এক্সপো দেশীয় অলংকার শিল্পকে সমৃদ্ধ করার পাশাপাশি অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে বাংলাদেশকে স্বর্ণ এবং স্বর্ণজাত শিল্প রপ্তানির ক্ষেত্রে একটি শক্ত অবস্থানে নিতে অবদান রাখবে। যা আমাদের জিডিপি হারকে সন্তোষজনক পর্যায়ে উন্নীত করতে সক্ষম হবে।

তিন দিনের এই এক্সপোতে দুই লাখেরও বেশি দর্শনার্থীর আগমন ঘটবে বলে আশা করছে বাজুস। এর মাধ্যমে বাংলাদেশের জুয়েলারি শিল্পের বিদ্যমান অবস্থা এবং এর ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে দেশের ১৮ কোটি মানুষ অবগত হবে। এক্সপোতে মোট ৭০ টিরও বেশি স্টল থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App