শিবগঞ্জে ট্রলি-মোটরসাইকেলের সংঘর্ষে প্রাণ গেল দুজনের

আগের সংবাদ

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বৃদ্ধির আবেদন আইন মন্ত্রণালয়ে

পরের সংবাদ

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বৃহস্পতিবার

প্রকাশিত: মার্চ ১৬, ২০২২ , ১:২৫ অপরাহ্ণ আপডেট: মার্চ ১৬, ২০২২ , ১:৩৩ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে বৃহস্পতিবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় সমাধিসৌধ কমপ্লেক্সে পরিস্কার-পরিচ্ছন্নতা, শোভাবর্ধন, শিশু সমাবেশ ও লোকজমেলা আয়োজনের সব প্রস্তুতি শেষ হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলাব্যাপী নেয়া হয়েছে তিনস্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা। এবারের জাতির পিতার জন্মদিনের সব কর্মসূচি তার জন্মস্থান টুঙ্গিপাড়ায় করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত মঙ্গলবার (১৫ মার্চ) রাষ্ট্রপতির এক ফ্যাক্স বার্তায় বলা হয়েছে, সকাল ১০টা ৫০ মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদকে বহন করা হেলিকপ্টার টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবে। বেলা ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে উপস্থিত হয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এসময় তিন বাহিনী গার্ড অব অনার প্রদান করবেন। এরপর তিনি ঢাকায় ফিরে যাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন । শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি ঢাকায় ফিরে গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সমাপনী এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় হবে শিশু সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়