×

জাতীয়

হোসেনি দালানে জঙ্গি হামলায় ২ জনের কারাদণ্ড, খালাস ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ১২:০৩ পিএম

হোসেনি দালানে জঙ্গি হামলায় ২ জনের কারাদণ্ড, খালাস ৬

মঙ্গলবার রাজধানীর হোসনি দালানে আশুরার তাজিয়া মিছিলে বোমা হামলা মামলার ২ আসামিকে কারাগারে নেয়া হচ্ছে। ছবি: ভোরের কাগজ

পবিত্র আশুরার রাতে তাজিয়া মিছিলে পুরান ঢাকার হোসেনি দালানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির বোমা হামলার মামলায় রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে আরমানের ১০ বছর ও কবির হোসেনের সাত বছরের কারাদণ্ড। আর বাকি ছয়জন আসামিকে খালাস দেন।

আজ মঙ্গলবার (১৫ মার্চ) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন। গত ১ মার্চ মামলাটির যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক রায়ের জন্য এ দিন ধার্য করেন।

এর আগে ২০১৫ সালের ২৩ অক্টোবর রাতে হোসেনি দালান এলাকায় তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে জেএমবির জঙ্গিরা বোমা হামলা চালায়। এ ঘটনায় রাজধানীর চকবাজার থানায় এসআই জালাল উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। প্রথমে মামলাটি চকবাজার থানা পুলিশ তদন্ত করে। পরে তদন্তভার ডিবিতে গেলে ডিবি দক্ষিণের পুলিশ পরিদর্শক মো. শফিউদ্দিন শেখ ২০১৬ সালের অক্টোবর মাসে ১০ জঙ্গিকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত আসামিরা হলেন-কবির হোসেন, রুবেল ইসলাম, আবু সাঈদ, আরমান, হাফেজ আহসান উল্লাহ মাসুদ, শাহ জালাল, ওমর ফারুক, চাঁন মিয়া, জাহিদ হাসান ও মাসুদ রানা। তবে ওই হামলায় ১৩ জঙ্গি জড়িত ছিল বলে জানা যায়। এরমধ্যে অভিযানের সময় তিন জঙ্গি ক্রসফায়ারে মারা যায়। আর বাকি ১০ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App