×

জাতীয়

বারহাট্টায় স্কুলে ঢুকতে পারেননি সেই প্রধান শিক্ষক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ০৫:৪৭ পিএম

বারহাট্টায় স্কুলে ঢুকতে পারেননি সেই প্রধান শিক্ষক

নেত্রকোণার বারহাট্টায় হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইন উদ্দিনকে বিদ্যালয়ে ঢুকতে দেয়নি শিক্ষার্থী ও অভিভাবকরা। সোমবার তার বিরুদ্ধে মানববন্ধন করে তারা। ছবি: ভোরের কাগজ

নেত্রকোণার বারহাট্টায় হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইন উদ্দিনকে বিদ্যালয়ে ঢুকতে দেয়নি ক্ষুব্ধ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। বিদ্যালয়টির শিক্ষার্থীদের যৌন হয়রানির মামলার কারণে দীর্ঘদিন বরখাস্ত ছিলেন তিনি। সোমবার (১৪ মার্চ) বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ লুৎফুল হক বিক্ষোভ মিছিল ও প্রধান শিক্ষক আইন উদ্দিনকে বিদ্যালয়ে ঢুকতে না দেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ লুৎফুল হক জানান, সোমবার মামলার নিষ্পত্তি ও শিক্ষা অধিদপ্তর কর্তৃক কাজে যোগদানের আদেশ পাওয়ায় তিনি বিদ্যালয়ে যান। কিন্তু শিক্ষার্থী-অভিভাবকরা তাকে জোর করে ফিরিয়ে দেয় ও তার বিরুদ্ধে স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করতে থাকে।

প্রধান শিক্ষক আইন উদ্দিনের বিদ্যালয়ে ঢোকার সময় শিক্ষার্থী ও অভিভাবকের বাধা দেয়ার সময় তার সঙ্গে সহকারী কমিশনার (ভূমি) সানজিদা চৌধুরী, একাডেমিক সুপারভাইজার শারমিন আক্তার ও থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদুল হক, অতিরিক্ত উপপরিদর্শক (এএসআই) জিয়াউর রহমানসহ আরও অনেক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম বলেন, প্রধান শিক্ষক আইন উদ্দিন শিক্ষা অধিদপ্তরের আদেশের কপি নিয়ে রবিবার আমার দপ্তরে বিদ্যালয়ে কাজে যোগদানের জন্য নিরাপত্তা চাইতে এসেছিলেন। তার দরখাস্ত ইতোমধ্যেই থানায় পাঠানো হয়েছে। সোমবার সহকারী কমিশনার (ভূমি), একাডেমিক সুপারভাইজার ও পুলিশসহ তিনি বিদ্যালয়ে যান। তাকে ঢুকতে দেয়া হয়নি বলে শুনতে পেয়েছি। শিক্ষার্থীরা আবার মিছিলও করেছে বলে জেনেছি।

২০১৮ সালে হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে মামলা হয়। এ মামলায় কিছুদিন হাজতেও অন্তরীণ থাকেন তিনি। এ অবস্থায় শিক্ষা অধিদপ্তর তাকে সাময়িক বরখাস্ত করে। পরবর্তীতে সাক্ষ্য প্রমাণে মামলাটি মিথ্যা প্রমাণ হওয়ায় তিনি বেকসুর খালাস পান। পরে শিক্ষা অধিদপ্তর তার বরখাস্তের আদেশ প্রত্যাহার ও তাকে বিদ্যালয়ের কাজে যোগদানের নির্দেশ দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App