×

জাতীয়

বাগদাদে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রমের চালু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ০৮:৪৪ পিএম

বাগদাদে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রমের চালু

মঙ্গলবার দুপুরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। ছবি: ভোরের কাগজ

ইরাকের বাগদাদে বাংলাদেশ দূতাবাসে ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশ দূতাবাস বাগদাদ-এর রাষ্ট্রদূত মো. ফজলুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট কমান্ডার রাইয়ান তারিক, মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার, ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ প্রকল্প, জাহিদুল ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের উপসচিব ড. কাজী মো. জাকির হোসেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব উত্তম কুমার দেব, সহকারী পরিচালক, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব বলেন, ই-পাসপোর্ট কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশ নতুন যুগে প্রবেশ করেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই কার্যক্রম শুরু হয়েছে। এটি বাংলাদেশের জন্য একটি স্বপ্নযাত্রা। এর মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের কাজ ত্বরান্বিত হবে।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ইরাকে ই-পাসপোর্ট কার্যক্রম চালু করার জন্য মন্ত্রণালয় ও প্রকল্পকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্বপ্ন বাস্তবায়নে প্রবাসী বাংলাদেশিদের এগিয়ে আসার অনুরোধ জানান। এ সময় ই-পাসপোর্টের জন্য আবেদনকারী দুজন প্রবাসী বাংলাদেশিকে অনুষ্টানের সভাপতি এবং প্রধান অতিথি  ডেলিভারি স্লিপ প্রদান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App