×

অর্থনীতি

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সিএমএসএফের বিনিয়ােগকারীদের লভ্যাংশ বিতরণ উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ০১:৫৮ পিএম

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সিএমএসএফের বিনিয়ােগকারীদের লভ্যাংশ বিতরণ উদ্বোধন

মঙ্গলবার রাজধানীর একটি হােটেলে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডে বিনিয়ােগকারীদের অদাবিকৃত লভ্যাংশ বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম। ছবি: ভোরের কাগজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সিএমএসএফের উদ্যোগে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডে বিনিয়ােগকারীদের অদাবিকৃত লভ্যাংশ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এ অনুষ্ঠানে জানানো হয়েছে, সিএমএসএফের প্রধান দায়িত্বগুলোর মধ্যে একটি বিনিয়ােগকারীদের দাবি নিষ্পত্তি করা, এ দায়িত্বের অংশ হিসেবে দাবি নিষ্পত্তির প্রক্রিয়া শুরু করেছে সিএমএসএফ। ইতোমধ্যেই ১৮টি দাবি নিষ্পত্তি করেছে, যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ মার্চ) সকালে হােটেল পূর্বাণীর দিলকুশা হলে অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিএমএসএফের চেয়ারম্যান মাে. নজিবুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহামদ এবং বাংলাদেশ অ্যাসােসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানির সদ্য সাবেক প্রেসিডেন্ট আজম জে চৌধুরী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিএমএসএফের পরিচালনা পরিষদ, বিভিন্ন কমিটির চেয়ারম্যান ও সদস্য এবং সিএমএসএফের প্রথম চিফ অব অপারেশন মাে. মনােয়ার হােসেন।

এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিএমএসএফের বাের্ড অব গভর্নর ও অনুষ্ঠানের আহ্বায়ক ভােরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি স্বাধীন দেশ এবং টেকসই অর্থনীতি গড়ে তুলতে বঙ্গবন্ধুর অবদান অপরিসীম।

এসময় তিনি বিশিষ্ট অতিথি, স্টেকহােল্ডার, বিনিয়ােগকারী ও আয়ােজক কমিটির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান এবং পুঁজিবাজারের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি সিএমএসএফের দায়িত্ব ও কর্তব্যকে গুরুত্ব দিয়ে পুঁজিবাজার উন্নয়নের বিষয়ে নানা নির্দেশনা দেন।

সমাপনী বক্তব্যে সিএমএসএফের চেয়ারম্যান মাে. নজিবুর রহমান বাজারের স্থিতিশীলতার ক্ষেত্রে সিএমএসএফের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। তিনি একই সঙ্গে দাবি নিষ্পত্তি প্রক্রিয়ার সমন্বিত কর্মপরিকল্পনাও তুলে ধরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App