×

সারাদেশ

নিজ গ্রামে দাদা-দাদির পাশে শায়িত হাদিসুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ১১:২১ এএম

নিজ গ্রামে দাদা-দাদির পাশে শায়িত হাদিসুর

হাদিসুরের বাড়ির পাশের মাঠে নামাজে জানাজা পড়ান বেতাগী জামে মসজিদের পেশ ইমাম মোহাম্মদ জিয়াউল হক। ছবি: ভোরের কাগজ

নিজ গ্রামে দাদা-দাদির পাশে শায়িত হলেন ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত প্রকৌশলী হাদিসুর রহমান। আজ মঙ্গলবার (১৫ মার্চ) বরগুনার বেতাগীতে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে সোমবার বেলা ১২টা ২০ মিনিটে তার্কিশ এয়ারলাইন্সের একটি বিমানে করে মরদেহটি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। বিমানবন্দরের ৮ নম্বর গেট থেকে হাদিসুরের মরদেহ নিয়ে বরগুনার বেতাগীর উদ্দেশে রওনা দেয় তার পরিবার ও স্বজনেরা। সোমবার বেলা একটার দিকে মরদেহ নিয়ে বেতাগীর উদ্দেশ্যে রওনা হয় মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সটি।

সোমবার হাদিসুরের মরদেহ নিয়ে মরদেহ বহনকারী একটি অ্যাম্বুলেন্সে করে বরগুনার বেতাগীর উদ্দেশ্যে রওনা হন ছোট ভাই গোলাম মাওলা প্রিন্স, চাচাত ভাই সোহাগ হাওলাদার, খালা শিরীন আক্তার মমতাজ ও বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন।

সোমবার হাদিসুরের চাচা মো. হারুনুর রশিদ জানান, মঙ্গলবার সকাল ১০টায় বেতাগীতে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাদা-দাদির পাশে তাকে দাফন করা হবে।

এর আগে, ফ্লাইট বাতিল হওয়ায় গত রবিবার হাদিসুর রহমানের মরদেহ দেশে আসেনি। ইস্তান্বুলে ভারী তুষারপাতের কারণে ফ্লাইটটি বাতিল করা হয়েছিল। গত ২ মার্চ রাত নয়টা ২৫ মিনিটে ইউক্রেনের মলদোভা বন্দরে আটকে পড়া জাহাজটিতে রকেট হামলা চালায় রাশিয়া।

এ পরিস্থিতিতে গত ৩ মার্চ অক্ষত ২৮ নাবিক এবং হাদিসুরের মরদেহ বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টার দিকে ইউক্রেনের একটি বাংকারে নেয়া হয়। সেখানে হাদিসুরের মরদেহ রেখে বাকি নাবিকদের নিরাপদে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়। গত ৯ মার্চ দুপুর ১২টার দিকে তারা দেশে ফেরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App